স্পোর্টস ডেস্ক : লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচে ভিয়ারিয়ালের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করার পর শনিবার দুবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত লাস পালমাসের বিপক্ষে ২-২ গোলে ড্র করে ফিরেছে রোনালদো-বেনজামারা। অবশ্য এ ড্রয়ের পরও শীর্ষস্থান ফিরে পেয়েছে জিদানের শিষ্যরা। 

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে রিয়াল। ম্যাচের অষ্টম মিনিটে আলভারো মোরাতার হেড কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। ম্যাচের ১৫ মিনিটে রোনালদোর দূরপাল্লার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। অবশেষে ম্যাচের ৩৩ মিনিটে গোলের দেখা পায় রিয়াল। স্পেনের স্পেনের তরুণ মিডফিল্ডার মার্কো আসেনসিও গোল করে দলকে লিড এনে দেন।

অবশ্য এগিয়ে গিয়েও বেশিক্ষণ স্বস্তিতে ছিল না রিয়াল। পাঁচ মিনিট পরই সমতায় ফেরে স্বাগতিকরা। পালমাসের স্প্যানিশ মিডফিল্ডার মোমোর ক্রস ভারানে ঠেকানোর চেষ্টা করলেও তার মাথা হয়ে বল পেয়ে যান ফাঁকায় দাঁড়ানো আরেক স্প্যানিশ মিডফিল্ডার পেড্রো। আর তা থেকে গোল করে দলকে সমতায় ফেরান। ফলে ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। ম্যাচের ৪৭ মিনিটে ডি বক্সের বাইরে গ্যারেথ বেলের জোরালো শট ডান দিকে ঝাঁপিয়ে সেটা ঠেকান ভারাস। ম্যাচের ৬৪ মিনিটে মাঠে নামেন করিম বেনজেমা। মাঠে নামার তিন মিনিট পরই গোল করে দলকে লিড এনে দেন ফরাসি এই তারকা। রোনালদোর শট গোলরক্ষক ঠেকিয়ে দিলে ফিরতি বল জালে পাঠিয়ে দেন বেনজেমা।

ম্যাচের ৮৫ মিনিটে আবারো রিয়াল সমর্থকদের হতাশ করে সার্জিও আরুজো গোল করলে সমতায় ফেরে পালমাস। আর যোগ করা সময়ে ছয় গজ বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়েও বেনজেমা লক্ষভেদে ব্যর্থ হলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় রিয়ালকে। অবশ্য এ ড্রয়ের পরও ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে প্রতিযোগিতার সফলতম দলটি।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৫, ২০১৬)