চন্দন সাহা, লাকসাম : সকলের সচেতনতা,আন্তরিকতায় এবং সাহসীকতায় এ দেশ থেকে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব বলে মন্তব্য করেছেন দুদক কমিশনার ড.নাসির উদ্দিন আহমেদ। সোমবার কুমিল্লার লাকসামে (দুদক)ও টিআইবি’র আয়োজনে গণশুনানী অনুষ্ঠানে তিনি আরো বলেন,সেবা পাওয়া প্রত্যেক নাগরিকের অধিকার।

সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকতা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা ও সামাজিক ব্যক্তিবর্গ সবাই এক হয়ে সমাজ থেকে দুর্নীতি নামক ব্যাধি থেকে মুক্তি পাওয়া সম্ভব।আমরা সবাই নিজ নিজ অবস্থান থেকে সচেতন হলে দেশের উন্নতি ও অধিকার হারা মানুষের সেবা নিশ্চিত যাবে।

“তথ্যই শক্তি-জানবো জানাবো, দুর্নীতি রুখবো”এ প্রতিপাদ্য কে সামনে রেখে গণশুনানি’র অংশ হিসাবে লাকসামে (দূদক) ও টিআইবি’র আয়োজনে সনাক(কুমিল্লা) ও (দুপ্রক)লাকসামের সহযোগিতায় সেবা প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এক গনশুনানির আয়োজন করা হয়।

উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে গণশুনানি অনুষ্ঠানে বক্তব্য রাখেন,ঢাকা বিভাগীয় দুর্নীতি (প্রতিরোধ) পরিচালক মোঃ মনিরুজ্জামান, চট্রগ্রাম বিভাগীয় পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মহব্বত আলী, সনাক কুমিল্লার সাবেক সভাপতি বদরুর হুদা জেনু, সনাক কুমিল্লার সভাপতি আলী আকবর মাসুম, লাকসাম উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক মুজিবুর রহমান দুলাল।

উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে গণশুনানী অনুষ্ঠানে কুমিল্লা জেলা দুদক উপ-পরিচালক মোঃ আবুল কালাম আজাদ, সহকারি উপ-পরিচালক আহসানুল কবির পলাশ,উপজেলা সহকারি কমিশনার(ভুমি) জহিরুল হক, মহিলা ভাইস-চেয়ারম্যান রাশিদা বেগম, ভাষা সৈনিক ও সাংবাদিক আবদুল জলিল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল বারী মজুমদারসহ সুধীবৃন্দ, শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, সরকারি-বেসকারি দপ্তরের কর্মকতাগন উপস্থিত ছিলেন।

গনশুনানীতে ভুমি,পল্লীবিদ্যুৎ,সাব রেজিস্টি,স্যাটেলম্যান্ট ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন অনিয়ম ও হয়রানির বিষয়ে প্রতিকার চেয়ে ছয় জন ব্যক্তির লিখিত অভিযোগের বিষয়ে শুনানীতে জবাব ও প্রতিকারের আশ্বাস প্রদান করা হয়।গণশুনানী উপলক্ষ্যে এক র‌্যালীর আয়োজন করা হয়।দুদক কমিশনার ড.নাসির উদ্দিন আহমেদের নেতৃত্বে র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়।

(সিএস/এএস/সেপ্টেম্বর ২৬, ২০১৬)