বিনোদন ডেস্ক : কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক আলম খানের শারীরিক অবস্থা ভালো না। তিনি শ্বাসকষ্টে ভুগছেন। শ্বাসকষ্টজনিত কারণে রবিবার রাজধানীর শমরিতা হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে।

আলম খানের বড় ছেলে আরমান খান বলেন, ‘বাবা এখন তীব্র শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন। তাকে শমরিতায় ভর্তি করিয়েছি। সেখানে ডাক্তারের পরামর্শ মতে তার চিকিৎসা চলছে। সবাই তার জন্য দোয়া করবেন, যেন শিগগিরই তিনি সুস্থ হয়ে আবারো গানের জগতে ফিরতে পারেন।’

উল্লেখ্য, ২০১০ সালে আলম খানের ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে। এরপর তাকে চিকিৎসার জন্য ব্যাংককে নেওয়া হয়। সেখানে তার ফুসফুসে অস্ত্রোপচার করার পর কিছু দিন সুস্থ থাকলেও আবারও অসুস্থ হয়ে পড়েন তিনি। এছাড়া ২০১৫ সালে তার হৃদযন্ত্রে একটি ব্লক ধরা পড়ায় রিং পরানো হয়।

আলম খানের সুর-সংগীতে কালজয়ী গানগুলোর মধ্যে রয়েছে- ‘ওরে নীল দরিয়া’, ‘আমি একদিন তোমায় না দেখিলে’, ‘তুমি যেখানে আমি সেখানে’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘আমি রজনীগন্ধা ফুলের মতো’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’ ইত্যাদি। তার কাজের স্বীকৃতিস্বরূপ আলম খান ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৬, ২০১৬)