স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দলের ২০তম জাতীয় সম্মেলনে পাকিস্তানকে দাওয়াত করার প্রশ্নই ওঠে না।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা উপ-পরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘পাকিস্তান থেকে কেউ আসছে কিনা এ বিষয়ে কয়েকটি পত্রিকায় নিউজ এসেছে। পাকিস্তানকে দাওয়াত করার প্রশ্নই ওঠে না। যারা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে, একাত্তরের ঘাতকদের পক্ষে প্রকাশ্যে পার্লামেন্টে কথা বলে সে পাকিস্তানকে দাওয়াত করার প্রশ্নই ওঠে না। তাদেরকে কেউ দাওয়াত করে নাই, করবেও না।’

তিনি বলেন, ‘আমাদের আমন্ত্রণের কাজ চলছে। আমাদের আমন্ত্রিত অতিথিরা দাওয়াতপত্র গ্রহণ করে আসা কনফার্ম করলে আনুষ্ঠানিকভাবে আপনাদের জানাবো। এর আগে পত্র-পত্রিকায় অনুমান নির্ভর কোন নিউজ দেয়া ঠিক হবে না। আমাদের জাতীয় কাউন্সিলে যারা আসবে তাদের সু-নির্দিষ্ট নামসহ আপনাদের জানাবো।’

অভ্যর্থনা উপ-পরিষদের আহ্বায়ক মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন সাহারা খাতুন, মাহবুব উল আলম হানিফ, কর্নেল (অব.) ফারুক খান, আমিনুল ইসলাম আমিন, শাহরিয়ার আলম, নাজমুল হাসান পাপন ও মনিরুজ্জামান মনির প্রমুখ।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৯, ২০১৬)