কালিয়া (নড়াইল) প্রতিনিধি : ফেসবুকের একটি লগোকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অশ্লীল কটুক্তি করার অভিযোগে যশোরের আদালতে মামলা দায়েরের পর নড়াইলের কালিয়া সহ আশপাশের এলাকায় প্রতিবাদের ঝড় উঠেছে। পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান মিহির কুমার মজুমদার কতৃক ওই কটুক্তির প্রতিবাদ ও শাস্তির দাবিতে বৃহস্পতিবার কালিয়া প্রেসক্লাবে  এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া গ্রামের নজরুল ইসলামের পুত্র ও বঙ্গবন্ধু স্মৃতি সংসদের কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হেলাল আহমেদের গত বুধবার যশোরের বিঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজ্যিষ্ট্রেট আদালতে দায়েরকৃত এমপি-২০৭/১৬ মামলার বিবরণে জানা যায়,পল্লী সঞ্চয় ব্যাংকের বরিশাল জেলার হিজলা শাখার হিসাব সহকারি জসীম সরকার তার ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সচিব ড.প্রসান্ত কুমার রায়ের ছবি সম্বলিত একটি প্লাকার্ডে “নন্দিত জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পল্লী সঞ্চয় ব্যাংক, ড. প্রশান্ত কুমার রায়ের অবদান”ছাড়ার কারনে পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান মিহির কুমার রায় জসীম সরকারকে মোবাইল ফোনে অকথ্য ভাষায় গালাগাল দিয়ে বলেছেন“পল্লী সঞ্চয় ব্যাংকের অবদান কোন কুত্তার বাচ্চার নয়। এটা শুধু আমার অবদান”। ওই মামলা দায়েরের মাধ্যমে প্রধান মন্ত্রী সম্পর্কে অশ্লীল কটুক্তির বিষয়টি জানা জানি হলে কালিয়ার রাজনৈতিক অঙ্গন সহ বিভিন্ন মহলে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এবং কটুক্তির প্রতিবাদে ও কটুক্তিকারির শাস্তির দাবিতে বৃহস্পতিবার দুপুর ৩টায় কালিয়া প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

কালিয়া প্রেসক্লাবের সভাপতি মশিউল হক মিটুর সভাপতিত্বে অনুষ্টিত ওই সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,নড়াইল জেলা আ’লীগের সহ সভাপতি মোল্যা ইমদাদুল হক ও মোঃ শাহীদুল ইসলাম শাহী,নড়াগাতি থানা আ’লীগের সাধারন সম্পাদক,এস,এম, খাজা নাজিমুদ্দিন, নড়াইল জেলা আ’লীগের সদস্য,মোঃ ওয়াহিদুজ্জামান হীরা,সাংবাদিক গোলাম মোর্শেদ,কামরুজ্জামান কামাল ও নড়াগাতি থানা যুবলীগের সভাপতি সোহরাব হোসেন প্রমূখ।বক্তারা অবিলম্বে প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তিকারির শাস্তি দাবি করেছেন।

(এমএইচএম/এএস/সেপ্টেম্বর ২৯, ২০১৬)