গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকেল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে আধুনিক ও যুগপোযোগী পাওয়ার সিস্টেম ও সুইচগিয়ার ল্যাব উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে এ ল্যাবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন।

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান জপতোষ মন্ডল সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ শাহজাহান, কুয়েটের প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম, সড়ক ও জনপথ এর নির্বাহী প্রকৌশলী সমীরন রায়, বরিশাল গ্যাস টারবাইন বিদ্যুৎ কেন্দ্রের ম্যানেজার হিমাংশু কুমার বিশ্বাস, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ আক্তারুজ্জামান, গোপালগঞ্জের সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, এক্সপার্ট পাওয়ার লিঃ ঢাকার সিইও প্রকৌশলী সুজিত কুমার মন্ডল, সহকারী অধ্যাপক মওদুদ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন, এ আধুনিক ল্যাবটির মাধ্যমে শিক্ষার্থীরা পাওয়ার জেনারেশন, ডিস্ট্রিবিউশন, ট্রান্সমিশন এবং প্রোটেকশন সম্পর্কে সম্যক জ্ঞান লাভ করতে পারবে। তিনি আরো বলেন, ল্যাবটি খন্ড খন্ড মডিউল আকারে বাংলাদেশে ২-৩টা বিশ্ববিদ্যালয়ে থাকলেও একমাত্র পুর্ণাঙ্গ মডিউল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্থাপন করা হয়েছে।

(পিএম/এএস/অক্টোবর ০৬, ২০১৬ )