মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে নারী উন্নয়ন সংস্থা নকশি কাঁথার পক্ষ থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় টুম্পা ইলেক্ট্র কর্ণারে অনুষ্ঠিত সভার মাধ্যমে এক প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও এক অগ্নিদগ্ধ শিশুকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নকশি কাথার নির্বাহী পরিচালক সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী তার ব্যক্তিগত ও নকশি কাথা-মানুষ মানুষের জন্য পেইজে এই দুই অসহায়ের জন্য সাহায্যের আবেদন করলে চৌধুরী ক্লিনিকের চিকিৎসক দিলরুবা ফেরদৌস ও মাদারীপুর ধুরাইল ইউনিয়ন সমিতি এর ইতালী শাখার সভাপতি মাদারীপুরের ছেলে ইতালী প্রবাসী আরিফুল ইসলাম এগিয়ে আসেন।

ডাক্তার দিলরুবা ফেরদৌস ৬ হাজার টাকা সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশীর কাছে বিকাশের মাধ্যমে পাঠান। সেই টাকা দিয়ে একটি হুইল চেয়ার কিনে দেয়া হয় মাদারীপুর সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের পশ্চিম বাহাদুরপুর গ্রামের প্রতিবন্ধী মাসুদ বেপারীকে।

অপরদিকে ইতালী প্রবাসী আরিফুল ইসলামের পাঠানো ৬ হাজার টাকা পুলিশ লাইনে রান্না করতে গিয়ে অগ্নিদগ্ধ মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের রাজারচর রাজারহাট পক্ষ্মিরা গ্রামের শিশু ফরিদ খানের চিকিৎসার জন্য তার দাদী বীরঙ্গণা আয়শা বেগমের হাতে তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মো. নাসির উদ্দিন, জেলা তথ্য অফিসার দীপংকর বর, প্রেসক্লাবের আহবায়ক শাহ্জাহান খান, সমাজকর্মী কাজী বাশার, ফ্রেন্ডস অভ নেচারের নির্বাহী পরিচালক রাজন মাহমুদ, সাংবাদিক বেলাল খান, সমাজকর্মী জুয়েল চৌধুরী, সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী, মিলন মুন্সি, মিজানুর রহমান মিজান প্রমুখ।

(এএসএ/এএস/অক্টোবর ০৭, ২০১৬)