রংপুর প্রতিনিধি : অবশেষে মুখ খুললেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।তিনি আজ বুধবার লালমনিরহাটের পাটগ্রামে গত পাঁচ জানুয়ারির নির্বাচন নিয়ে অনেক কথাই বললেন।

তিনি বলেছেন, আমি নির্বাচন করতে চাইনি বলেই আমাকে জোরপূর্বক হাসপাতালে পাঠানো হয়েছে।হাসপাতালে নেয়ার পর আমার সঙ্গে সব ধরণের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

নির্বাচন না করার পরও আমার নাম রংপুরে এসেছে। তারপর নির্বাচন হলো, জাতীয় পার্টি কিছু আসন পেল।’ লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার চাঁপারহাট উচ্চবিদ্যালয় মাঠে আজ বিকালে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রোকনউদ্দিনের নেতৃত্বে বিএনপির কয়েকজন নেতার জাপায় যোগদান উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এরশাদ এসব কথা বলেন।

জনসভায় জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘আমার দল আমার নির্দেশ অমান্য করে নির্বাচন করেছে। আমার ভাই জিএম কাদের আমার কথা শুনে ভোট করে নাই। আমি বলছি, এই নির্বাচনের কোনো মূল্য নাই। আগামী নির্বাচন হবে প্রকৃত নির্বাচন।

সেই নির্বাচনে জাতীয় পার্টি জনগণের সমর্থন নিয়ে সরকার গঠন করবে।’ তিনি আরও বলেন, ‘একটা সরকার আসে কেন? সরকার আসে কাজ করার জন্য, মানুষকে শান্তি-সুখে রাখার জন্য। এখন মানুষ শান্তিতে নাই, তারা শান্তিতে কোনো কাজ করতে বা ঘুমাতে পারে না। এখন ঘরে থাকলে মানুষ খুন হয় আর বাইরে গেলে গুম হয়।’

জাপার চেয়ারম্যান বলেন, দেশের মানুষ এই ধরনের সরকার চায় না। দেশি বা বিদেশিরা নতুনভাবে দেশে কোনো কাজে বা ব্যবসায় অর্থলগ্নি করতে চায় না। দেশের ব্যাংকে দেদারসে লুট হচ্ছে। কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। তিনি বলেন, জাতীয় পার্টির শাসনামলে মন্দির, গির্জায় আগুন লাগেনি, ভাঙচুর হয়নি, হামলাও হয়নি। সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের সব মানুষের এ দেশে শান্তি-সুখে থাকার অধিকার আছে। কিন্তু এখন তাদের অনেকেই তা পারছেন না।

এরশাদ বলেন, ‘আমার ছোট ভাই জিএম কাদের লালমনিরহাট-৩ আসনের এমপি হয়ে মহাজোট সরকারের পরপর দুটি মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। আপনারা পত্রিকায় পড়েছেন তাঁর সম্পদ না বেড়ে কমেছে। আর মহাজোট সরকারের অন্য মন্ত্রীদের সম্পদ কী পরিমাণ বেড়েছে, তা-ও পত্রিকায় পড়েছেন। আমার ছোট ভাই স্পষ্টভাষী, সত্ ও সাহসী, তাই তার অবৈধ সম্পদ সৃষ্টি হয়নি। আমি বড় ভাই হিসাবে তাকে মাঝেমধ্যে সাহায্য সহযোগিতা করি। এই হলো একজন সাবেক বাণিজ্যমন্ত্রীর বর্তমান অবস্থা।’

এরশাদ লালমনিরহাট-১ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের সাংসদ মোতাহার হোসেনের একটি বক্তব্যের পরিপ্রেক্ষিতে বলেন, ‘আমি আগামী নির্বাচনে ওই আসন থেকে নির্বাচন করব, তখন দেখা যাবে আমি জিতি নাকি তিনি জেতেন।’ তিনি বলেন, লালমনিরহাট-৩ আসন থেকে জি এম কাদের এবং লালমনিরহাট-২ আসন থেকে জাপার প্রার্থী হিসেবে সদ্য বিএনপি থেকে জাপায় যোগদানকারী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রোকনউদ্দিন বাবুলকে মনোনয়ন দেওয়া হবে।


(ওএস/এটিআর/জুন ১২, ২০১৪)