গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সোমবার ভোরে বাস চাপায়  রায়হান (৪০) নামের এক শ্রমিক নিহত হয়েছে। ঢাকা- রংপুর মহাসড়কের কোমরপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রায়হান উপজেলার তালুককানুপুর ইউনিয়নের তেলিয়া গ্রামের আসকোর আলীর ছেলে। রায়হান গোবিন্দগঞ্জের গাইবান্ধা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সদস্য।

এদিকে এ ঘটনার প্রতিবাদে গোবিন্দগঞ্জের বিক্ষুদ্ধ শ্রমিকরা সকাল ৬টার দিকে ঢাকা- রংপুর মহাসড়কের থানা চৌমাথা মোড়ে অবস্থান নিয়ে অবরোধ র্সষ্টি করে যানচলাচল বন্ধ করে দেয়। এ সময় দুই পার্শ্বে শতাধিক যানবাহন আটকা পড়লে যাত্রী সাধারণ দুর্ভোগে পড়ে। পরে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে প্রায় ৪ ঘন্টা পর সকাল ১০টায় অবরোধ তুলে নিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয় ।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার জানান, গাইবান্ধা ও গোবিন্দগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের মধ্যে পূর্ব দ্বন্দের জেরে ঢাকা থেকে গাইবান্ধাগামী ভাইবন্ধু নামের একটি যাত্রীবাহী বাস ভোরে গোবিন্দগঞ্জে এলে স্থানীয় শ্রমিকরা তা থামানোর চেষ্টা করে। কিন্তু বাসটি না দাঁড়িয়ে গাইবান্ধার দিকে দ্রুত বেগে চলে যায়। এরপর গাড়ীটি কোমরপুর নামকস্থানে পুনরায় সেখানকার শ্রমিকরা থামানোর চেষ্টা করলে বাসটি রায়হান নামের এক মোটর শ্রমিককে চাপা দিয়ে চলে যায়। এতে রায়হান (৪০) ঘটনাস্থলেই মারা যায়।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল বাসার বিষয়টি নিশ্চিত করে জানান- এ ঘটনায় ভাইবন্ধু গাইবান্ধা পরিবহনের মালিক ও বাসের চালক- হেলপারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। নিহত রায়হানের লাশ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, গাইবান্ধা- বগুড়া ও গাইবান্ধার সকল রুটে বাস চলাচল নিয়ে গাইবান্ধা জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিকের সঙ্গে গোবিন্দগঞ্জ পরিবহন মালিক-শ্রমিকদের অভ্যন্তরীন কোন্দল চলে আসছিল। এ কোন্দলের জের ধরে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহন মালিক- শ্রমিক ঐক্য পরিষদ।

(এসআরডি/এএস/অক্টোবর ১৭, ২০১৬)