ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আবাসিক প্রকৌশলীর কার্যালয়ের ক্যাশিয়ার আব্দুর রশীদের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়া গেছে । ক্যাশিয়ার আব্দুর রশীদের অনিয়ম দুর্নীতির প্রতিকার চেয়ে ওই দপ্তরের ১৩ জন কর্মচারী স্বাক্ষরিত অভিযোগপত্র ইতোমধ্যে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও প্রধান প্রকৌশলী,তত্বাবধায়ক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলী (বিউবো ময়মনসিংহ) সহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে ।

অভিযোগ সূত্রে জানা গেছে, ক্যাশিয়ার আব্দুর রশীদ বিউবো শ্রমিক লীগ ঈশ্বরগঞ্জের সভাপতি এবং ময়মনসিংহ জেলা বিদ্যুৎ শ্রমিক লীগের ক্রীড়া সম্পাদক। অভিযোগে উল্লেখ করা হয়, ঈশ্বরগঞ্জে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও গ্রাহক সেবা প্রদানের প্রধান বাধা আব্দুর রশীদ । তিনি সিবিএ নেতা হওয়ার সুবাদে একই কর্মস্থলে ১৭ বছর ধরে চাকরি করছেন । ক্ষমতার দাপটে তিনি মিটার রিডিং কার্যক্রম নিজে পরিচালনা করেন। সরেজমিন মিটারের রিডিং পরিদর্শন না করে অনুমাননির্ভর বিল করায় ঈশ্বরগঞ্জে বেড়ে যায় ভুতুড়ে বিলের পরিমান।

সেন্ট্রাল পাওয়ার জোন ডিস্ট্রিবিউশন কোং লিমিটেডের প্রকল্পে ৪০টি ট্রান্সফর্মার বরাদ্দ সত্বেও ক্যাশিয়ার রশীদের ব্যক্তিস্বার্থের কারণে উপজেলার আশ্রবপুরে ২কি.মি. চরশিহারীতে ৪ কি.মি. বিদ্যুতায়িত হলেও উপজেলা সদর বাদ পড়ে। বিকল ট্রান্সফর্মার পুন:স্থাপন তার ও খুঁটি বদলের বিনিময়ে তিনি সংশ্লিষ্ট এলাকার গ্রাহকদের জিম্মি করে মোটা অংকের টাকা আত্মসাৎ করেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে । এসব অনিয়মের প্রতিবাদে বিগত দিনে ভুক্তভোগী গ্রাহক বিক্ষোভ মিছিল সহকারে বিদ্যুৎ অফিস ঘেরাও, স্মারকলিপি পেশ ও ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক অবরোধ করে । তাছাড়া সংযোগ বিচ্ছিন্নকরণ, পুন:সংযোগ ও মেরামত কাজে অফিস স্টাফ ও স্থানীয় জনবলকে উপেক্ষা করে তিনি বাইরের লোকদের কাজের বিনিময়ে আর্থিক সুবিধা নেওয়ারও বিস্তর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে । যার ফলে অফিসের অন্যান্য কর্মচারীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরাজ করছে ক্ষোভ ও হতাশা ।

এ ব্যাপারে ক্যাশিয়ার আব্দুর রশীদের কাছে জানতে চাইলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন,আমার বিরুদ্ধে লিখিত অভিযোগ শুধুই ভুল বোঝাবুঝির ফসল ।

উপজেলা আবাসিক প্রকৌশলী নিরঞ্জন কুন্ডু বলেন, ক্যাশিয়ার রশীদের বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সেইসাথে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন বলেও জানান তিনি।

(এনআইএম/এএস/অক্টোবর ২০, ২০১৬)