মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের মোস্ট ওয়ান্টেড ফেরাতুল ইসলাম ফেরাকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ৮শ’ গ্রাম গান পাউডার উদ্ধার করা হয়।

শুক্রবার সকালে ভারত থেকে অবৈধ উপায়ে দেশে ফেরার সময় জেলার দামুড়হুদা থানা পুলিশ সীমান্তবর্তী কুতুবপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ফেরাতুল ইসলাম ফেরা মেহেরপুর জেলার সদর উপজেলার পিরোজপুর গ্রামের আয়ুব আলীর ছেলে।

তার বিরুদ্ধে মেহেরপুরের বিভিন্ন থানায় ৯টি হত্যাসহ অসংখ্য মামলা রয়েছে বলে নিশ্চিত করেছেন মেহেরপুরের পুলিশ সুপার আনিসুর রহমান।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ বেলায়েত হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদা থানা পুলিশ সীমান্তবর্তী বিভিন্ন পয়েন্টে তল্লাশি অভিযান চালায়। ভোরে সীমান্ত পেরিয়ে ফেরাতুলসহ ৪/৫ জন বাংলাদেশে প্রবেশ করলে মুন্সিপুর-কুতুবপুর সীমান্ত পথে পুলিশ তাদের চ্যালেঞ্জ করে। এ সময় অন্যরা পালিয়ে গেলেও পুলিশের হাতে ধরা পড়ে ফেরাতুল। তার কাছ থেকে উদ্ধার করা হয় বোমা তৈরির ৮শ’ গ্রাম গান পাউডার।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ জানান, দেশে ফিরে বড় ধরনের নাশকতা চালানোর পরিকল্পনা ছিলো ফেরাতুলের। তার আগেই আমাদের হাতে ধরা পড়লো। তার বাকী সহযোগীদেরও গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

মেহেরপুর সদর থানার ওসি এম ইকবাল বাহার জানান, গ্রেফতারকৃত ফেরাতুল ইসলাম ফেরা মেহেরপুর জেলা পুলিশের মোস্ট ওয়ানটেড তালিকভুক্ত। পুলিশি গ্রেফতার এড়াতে সে দলবল নিয়ে ভারতে পালিয়ে ছিল।

(ওএস/এএস/অক্টোবর ২১, ২০১৬)