স্টাফ রিপোর্টার : আসন্ন আওয়ামী লীগের কাউন্সিলে বিএনপি যোগ দিবে বলে জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী বন্ধু দল আয়োজিত হান্নান শাহ’র স্মরণসভায় তিনি এ কথা বলেন।

বিএনপির যুগ্ম মহাসচিব আলাল বলেন, ‘আমাদের সম্মেলনে কিন্তু আপনারা আসেন নাই এবং সৌজন্যবোধের কারণে টেলিফোন করে দুঃখও প্রকাশ করেন নাই যে, আমরা এই কারণে আসতে পারলাম না।’

বিএনপির এই নেতা বলেন, ‘কিন্তু আমরা আপনাদের মতো হীনমন্য নই। বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে আপনারা আমন্ত্রণ জানিয়েছেন, আপনাদের সম্মেলনে যাওয়ার জন্য বলেছেন। বিএনপি যে একটা উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল সেই প্রমাণ আপনারা আওয়ামী লীগের সম্মেলনের দিন পাবেন ইনশাল্লাহ। আমরা যাব।’

বিএনপি নেতা হান্নান শাহকে স্মরণ করে আলাল বলেন, বর্তমান রাজনৈতিক প্রক্ষাপটে হান্নান শাহর মতো নেতার অভাব বোধ করবে পুরো জাতি।

আগামীকাল শনিবার ও পরশু রবিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে। সেই কাউন্সিলে যোগ দিতে গতকাল বৃহস্পতিবার আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল বিএনপিকে আমন্ত্রণ জানায়।

আওয়ামী লীগের সম্মেলনে যাওয়ার বিষয়ে দলীয় ফোরামে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

(ওএস/এএস/অক্টোবর ২১, ২০১৬)