স্টাফ রিপোর্টার : ফরিদপুর জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা বিপুল ঘোষ আজ দুপুরে মুরগীর মাংস দিয়ে ভাত খেয়েছেন। সেই সাথে খেয়েছেন দইও।

আজ সন্ধ্যায় বিপুল ঘোষের ভাতিজা কাজল ঘোষ ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের আইসিইউতে দেখতে যান তাঁকে। সেই সময় কর্তব্যরত নার্স তাঁকে তার কাকার শারীরিক অবস্থার আরও উন্নতির কথা আর দুপুরে মাংস-ভাত খাওয়ার কথা জানান। কাজল উত্তরাধিকার ৭১ নিউজকে জানান, আজ সকালে আমিই কাকাকে দেখতে গিয়েছিলাম। সকাল বেলার চেয়ে এখন বিপুল কাকা অনেক বেশি ফ্রেশ ও স্বাভাবিক রয়েছেন। বিপুল ঘোষ বেশ হাসি খুশি মনে আওয়ামীলীগের কেন্দ্রীয় সম্মেলনের খবরও জানতে চেয়েছেন কাজলের কাছে।
গত মঙ্গলবার তাঁর হৃদপিণ্ডে সফলভাবে ভাল্ব প্রতিস্থাপন করা হয়। ঢাকার ইব্রাহিম কার্ডিয়াকে সফলভাবে ভাল্ব প্রতিস্থাপন করেন বিশিষ্ট শল্য চিকিৎসক প্রফেসর ডা.মাসুম সিরাজের নেতৃত্বে একদল চৌকস চিকিৎসক। পরে বিপুল ঘোষকে অপারেশন পরবর্তী নিবিড় পর্যবেক্ষণ কক্ষে রাখা হয়। এখনও তিনি সেখানেই আছেন।
উল্লেখ্য, গত ৩ অক্টোবর হৃদযন্ত্রের জটিলতা নিয়ে ইব্রাহিম কার্ডিয়াকে ভর্তি হন বিপুল ঘোষ। প্রফেসর ডা. মাসুম সিরাজ ৫ অক্টোবর তাঁর হৃদপিণ্ডে ভাল্ব প্রতিস্থাপন করবেন বলে স্থির হয়। কিন্তু বিপুল ঘোষের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ৫ অক্টোবর ভাল্ব প্রতিস্থাপন করা যায়নি। পরীক্ষা নিরীক্ষা ও চিকিৎসার পর ১৫ অক্টোবর শনিবার দুপুরে হৃদপিণ্ডে অপারেশনের মাধ্যমে ভাল্ব প্রতিস্থাপনের সিদ্ধান্ত হয়। বিপুল ঘোষের শারীরিক অবস্থার অবনতি হলে ১৫ অক্টোবরও তাঁর হৃদপিণ্ডে অপারেশন করা যায়নি। পরে ১৮ অক্টোবর বিপুল ঘোষের হৃৎপিণ্ডে সফলভাবে ভাল্ব প্রতিস্থাপন করা হয়।
বিপুল ঘোষের পরিবারের পক্ষে তাঁর স্ত্রী স্মৃতি কনা ঘোষ তার স্বামীর দ্রুত সুস্থতার জন্য সকলের কাছে দোয়া/আশীর্বাদ প্রার্থনা করেছেন।
(ওএস/পিএস/অক্টোবর ২১, ২০১৬)