চট্টগ্রাম প্রতিনিধি :বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান কর্তৃক চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ও দৈনিক পূর্বদেশ পত্রিকার রিপোর্টার রাহুল দাশ নয়নকে হত্যার হুমকি এবং অশালীন ও কুরুচীপূর্ণ ভাষায় গালাগালে উদ্বেগ প্রকাশ করেছে সিইউজে। এই ঘটনায় শুক্রবার দুপুর থেকে রবিবার দুপুরের মধ্যে ভুল স্বীকার করে রাহুল দাশের কাছে ক্ষমা না চাইলে প্রতিবাদ সমাবেশ ও মিছিলের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

শুক্রবার সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী এক যুক্ত বিবৃতিতে বলেন, দায়িত্ব পালন কালে সাংবাদিক রাহুল দাশকে সাংসদ মোস্তাফিজুর রহমানের গালাগাল ও হুমকি একটি দু:খজনক ঘটনা। এই ঘটনার জন্য যদি সংসদ মোস্তাফিজুর রহমান আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রকাশ্যে ভুল স্বীকার করে রাহুল দাশের কাছে ক্ষমা প্রর্থনা না করলে আগামী রবিবার দুপুরে প্রতিবাদ সমাবেশ ও মিছিল করবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন।

বিবৃতিতে সিইউজে নেতারা সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকার ও প্রশাসনকে অনুরোধ জানান।

প্রসঙ্গত, গত ১ সেপ্টেম্বর সাংবাদিক রাহুল দাশ নয়ন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে সংবাদ সংক্রান্ত তথ্য চেয়ে আবেদন করেন। আবেদনে ক্ষিপ্ত হয়ে স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী মোবাইলে গত মঙ্গলবার সকাল ১০টা ৫৩ মিনিটে সাংবাদিক রাহুল দাশ নয়নের ব্যক্তিগত মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি প্রদান এবং এ বিষয়ে নাক না গলানোর জন্য নিষেধ করেন, যার অডিও টেপ সংরক্ষিত আছে।

উল্লেখ্য, এর আগে বিভিন্ন সময়ে বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রকে নিয়ে সৃষ্ট হত্যাকাণ্ডে ইন্দন দান, স্থানীয় নির্বাচনী কর্মকর্তাকে মারধরসহ বিভিন্ন অভিযোগে বিতর্কে আসেন প্রথম বারের মতো সংসদে যাওয়া এই নেতা।




(ওএস/এস/অক্টোবর ২২, ২০১৬)