বাগেরহাট প্রতিনিধি : মুক্তিপণের দাবিতে পূর্ব সুন্দরবনের শরনখোলা রেঞ্জের বঙ্গোপসাগর উপকুলসহ কোকিলমনি ও শেলা নদী এলাকা থেকে  ৩৫ জেলেকে অপরহণ করেছে বনদস্যুরা। বৃহস্পতিবার ভোরে এই ৩টি এলাকা থেকে বনদস্যু জাহাঙ্গীর-রাঙ্গা বাহিনীর সদস্যরা অর্ধশত মাছ ধরা ট্রালারে হামলা ও লুটপাট চালায়।

এসময় বনদস্যুরা দুটি ট্রালারসহ মুক্তিপনের দাবীতে ৩৫ জেলেকে অপহরণ করে সুন্দরবনের গহীন অরন্যে নিয়ে যায়। এসময় আহরিত মাছসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুটে নেয় বনদস্যুরা। অপহৃত জেলেদের বাড়ী বাগেরহাটের মংলা, রামপাল, মোড়েলগঞ্জ ও খুলনার কয়রা এলাকায় বলে উপকুলীয় মৎস্যজীবী সমিতি সূত্রে জানাগেছে।
উপকুলীয় মৎস্যজীবী সমিতির সভাপতি শেখ ইদ্রিস আলী জানান, বনদস্যু জাহাঙ্গীর-রাঙ্গা বাহিনীর সদস্যরা বৃহস্পতিবার ভোরে সুন্দরবনের সুপতির কাছাকাছি বঙ্গোপসাগর, কোকিলমনি ও শেলা নদীতে ফিশিং ট্রলারে গনডাকাতি ও জেলে অপহরণের ঘটনা ঘটেছে। বিষয়টি মংলা কোস্টগার্ড পশ্চিম জোনকে অবহিত করা হয়েছে।
কোস্টগার্ড মংলা পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. কমান্ডার আলাউদ্দিন নয়ন মুঠোফোনে জানান, বনদস্যুরা জেলে বহরে হানা ও অপহরণের খবর পেয়ে সকালেই সুপতি ও কোকিলমুনি কোস্টগার্ড কন্টিনজেন্টের দুটি দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তারা সেখানে টহলে রয়েছে। বনদস্যুরা কতজন জেলেকে অপহরণ করেছে তা এখন পর্যন্ত জানা সম্ভব হয়নি বলে তিনি দাবী করেন।
(একে/এএস/জুন ১২, ২০১৪)