দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি : জেলার দুর্গাপুর পৌরসভার দশাল গ্রামের রহিমা (৪৫) কে মারপিট করে আহত করেছে একদল ভূমিদস্যু। মোছাঃ রহিমা খাতুন দুর্গাপুর উপজেলার এমনকি জেলার শ্রেষ্ঠ জয়িতা স্বাবলম্বী নারী।

তিনি তিল তিল করে দারিদ্রের চাকা ঘুরিয়ে হাসি ফুটিয়ে তুলেছেন উপজেলার দুইশ’র চেয়ে বেশি পরিবারকে। তাদেরকে দেখিয়েছেন আলোর মুখ। যাকে সবাই রিক্সাওয়ালা রহিমা বলেই চিনেন। তার স্বীকৃতি উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন এমনকি বিভাগীয় ভাবেও আলোচিত।

সেই রহিমা আজ দুর্বৃত্তের আঘাতে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। ঘটনার বিবরণী প্রকাশ, প্রায় দুই মাস পূর্বে থেকে দশাল গ্রামের মৃত তালেব আলীর পুত্র মোঃ চাঁন মিয়া (৪৫) এর সাথে জমির মাপঝোক নিয়ে বিরোধ চলছিল। স্থানীয় আমিনের মাধ্যমে জমি মাপঝোক করিয়া রহিমা তার অংশ দখলে নেয়।

সম্প্রতি রহিমা তার মেয়ের বাড়িতে বেড়াতে গেলে তার অনুপস্থিতির সূত্র ধরে মোঃ চান মিয়া, মোঃ তাজ্জত আলী, কুদরত আলী তার জায়গায় পিয়ারা গাছ লাগিয়ে তা দখলে নিয়ে যায়। রহিমা খাতুন বুধবার সীমানা দেখাতে গেলে মোঃ চান মিয়া এলোপাথারী মারধর করে। তার চিৎকারে আশপাশের লোকজন আসলে ভূমিদস্যুরা চলে যায়।

তৎক্ষণাৎ রহিমাকে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত ডাক্তার তার অবস্থায় গুরুত্বর বলে জানান। রহিমা আক্তার বাদী হয়ে মোঃ চান মিয়া, মোঃ তাজ্জত আলী, মোঃ কুদরত আলী (তিনজন) কে বিবাদী করে শুক্রবার রাতে দুর্গাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। রহিমা আক্ষেপ করে সাংবাদিকদের বলেন আমি উল্লেখিত বিবাদীগণের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি বলে আমাকেও আমার সন্তানকে বিভিন্ন ভাবে হুমকি দিয়া আসিতেছে এবং আমি ও আমার পরিবার এখন আতংকের মাঝে আছি।

এ বিষয়ে দুর্গাপুর থানার পরিদর্শক এস.আই আসাদুজ্জামান আসাদ কে জিজ্ঞাসা করা হলে তিনি প্রতিনিধিকে জানান রহিমার মারধরের লিখিত অভিযোগ পেয়েছি, আসামী ধরার জন্য দশাল গ্রামে গেলে পৌর মেয়র হাজী মোঃ আব্দুস সালাম বলেন আমি আওয়ামীলীগের জাতীয় কাউন্সিলে ঢাকাতে অবস্থান করছি। ঢাকা থেকে ফিরে বিষয়টি সঠিক ও সুষ্ঠভাবে ফয়সালা করবো। অন্যথায় আইনী ব্যবস্থা নিবেন।

(এনএস/এএস/অক্টোবর ২২, ২০১৬)