লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার নাঙ্গলকোট রেলওয়ে স্টেশনের আউটার থেকে আবদুর রহমান (২৮) নামের এক সেনা সদস্যের লাশ উদ্ধার করেছে লাকসাম রেলওয়ে পুলিশ।

শনিবার সকাল সাড়ে নয়টায় এ লাশ উদ্ধার করা হয়।নিহত সেনা সদস্য চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার মাও.মফিজুর রহমানের ছেলে।সে বগুড়া সেনানিবাসে সৈনিক পদে কর্মরত ছিল। নিহত আবদুর রহমান ৩ দিনের ছুটিতে থেকে ইসলাম শিক্ষা বিষয়ে উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধিনে চট্টগ্রামের পটিয়া উপজেলা থেকে পরিক্ষা শেষে বাড়ী ফিরছিল।তার শরিরের বিভিন্ন স্থানে কাটা ও ক্ষতের দাগ রয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ওইদিন সকালে নাঙ্গলকোট রেলওয়ে স্টেশনের আউটার থেকে দক্ষিণে গোত্রশাল দিঘীর পাড়ে স্থানীয়রা আবদুর রহমানের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।সংবাদ পেয়ে লাকসাম রেলওয়ে জংশন থানা পুলিশ ক্ষতবিক্ষত অবস্থায় তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। তার শরিরের বিভিন্ন স্থানে কাটা ও ক্ষতের দাগ রয়েছে।লাকসাম রেলওয়ে পুলিশ নিহতের পকেটে বন্ধ অবস্থায় একটি মোবাইল ফোন উদ্ধার করেন।সাথে থাকা মোবাইলের তালিকাভুক্ত নাম্বার থেকে এক জনের সাথে কথা বলে বগুড়া সেনানিবাসে কর্মরতের বিষয়টি নিশ্চিত হয়।একই সেনানিবাসের কর্মরত ছুটিতে থাকা সহকর্মী নিহত হওয়ার সংবাদ পেয়ে কর্পোরাল বিল্লাল হোসন ও সৈনিক কামরুল হাসান জানায় আমরা এক সাথে চাকুরি করি। সে পরিক্ষার জন্য তিন দিনের ছুটি নিয়ে গত শুক্রবার ইসলাম শিক্ষা বিষয়ে চট্রগ্রামের পটিয়া উপজেলায় উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিক্ষা দিয়ে বাড়ী ফেরার পথে এ দুর্ঘটনার সম্মুখিন হয়।

সংবাদ পেয়ে বগুড়া সেনানিবাস থেকে আর্মি পুলিশের ওয়ারেন্ট অফিসার দুলাল এসে বিষয়টি তদন্ত করেন।নিহতের লাশ পিতা মফিজুল ইসলাম ও ভাই আবদুর রহিম দেশের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায় গ্রামের বাড়ীতে নিয়ে যায়।সেনা সদস্য নিহতের ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

লাকসাম রেলওয়ে জংশন পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কান্তি বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেন।

(সিএস/এএস/অক্টোবর ২২, ২০১৬)