স্টাফ রিপোর্টার : ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা বিপুল ঘোষের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। আজ তিনি দুপুরে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের সার্জারি ওয়ার্ডে নরম ভাত খেয়েছেন। ভাত খাওয়ার কিছু সময় আগেই তাঁকে আইসিইউ থেকে সার্জারি ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

সংশ্লিষ্ট চিকিৎসক ও সেবা কর্মীরা জানিয়েছেন, বিপুল ঘোষের শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হচ্ছে। তিনি খুব ভালো আছেন ও স্বাভাবিক কথাবার্তা বলছেন। বিপুল ঘোষের ভাতিজা কাজল ঘোষ জানিয়েছেন, তিনি সুযোগ পেলেই আওয়ামীলীগের সম্মেলনের খবর, রাজনীতির খবর জানতে চাইছেন। যদিও চিকিৎসকেরা এখন খুব বেশি কথা বলতে নিষেধ করেছেন।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর হৃদযন্ত্রের জটিলতা নিয়ে ইব্রাহিম কার্ডিয়াকে ভর্তি হন বিপুল ঘোষ। প্রফেসর ডা. মাসুম সিরাজ ৫ অক্টোবর তাঁর হৃদপিণ্ডে ভাল্ব প্রতিস্থাপন করবেন বলে স্থির হয়। কিন্তু বিপুল ঘোষের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ৫ অক্টোবর ভাল্ব প্রতিস্থাপন করা যায়নি। পরীক্ষা নিরীক্ষা ও চিকিৎসার পর ১৫ অক্টোবর শনিবার দুপুরে হৃদপিণ্ডে অপারেশনের মাধ্যমে ভাল্ব প্রতিস্থাপনের সিদ্ধান্ত হয়। বিপুল ঘোষের শারীরিক অবস্থার অবনতি হলে ১৫ অক্টোবরও তাঁর হৃদপিণ্ডে অপারেশন করা যায়নি। পরে ১৮ অক্টোবর বিপুল ঘোষের হৃদপিণ্ডে সফলভাবে ভাল্ব প্রতিস্থাপন করা হয়।

বিপুল ঘোষের পরিবারের পক্ষে তাঁর ভাতিজি এডভোকেট ছন্দা ঘোষ ও তার ভাতিজা কাজল ঘোষ তাদের কাকার দ্রুত সুস্থতার জন্য সকলের কাছে দোয়া/আশীর্বাদ প্রার্থনা করেছেন।

(পিএস/এএস/অক্টোবর ২২, ২০১৬)