নওগাঁ প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুর পল্লী বিদ্যুৎ অফিসের দালাল জয়নালের (৩০) বিরুদ্ধে গ্রাহকের ৭ লাখ ২০ হাজার ৫শ’ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্ত মোজাহারুল চৌধুরী এ ব্যাপারে নিয়ামতপুর থানায় লিখিত অভিযোগ করেছেন। একই অভিযোগে নওগাঁর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত-৫ এ ৪০৬/৪২০ দন্ডবিধি আইনে একটি মামলাও দায়ের করেন।

জানা গেছে. উপজেলার নিয়ামতপুর চৌধুরী পাড়ার মৃত মোজাম্মেল হকের ছেলে মোজাহারুল চৌধুরী একটি এসটিডাব্লিউ স্থাপন করার জন্য নিয়ামতপুর পল্লী বিদ্যুৎ অফিসরে দালাল হিসেবে পরিচিত উপজেলার চন্দননগর ইউপির তালপুকুরিয়া গ্রামের আশরাফ আলীর ছেলে জয়নালের (৩০) সঙ্গে পরিচয় হয় এবং তাকে এসটিডাব্লিউ স্থাপন করে দেয়ার জন্য বিভিন্ন সময়ে কাজের নাম করে ৭ লাখ ২০ হাজার ৫শ’ টাকা প্রদান করেন।

মোজাহারুল চৌধুরী বলেন, ৭ লাখ ২০ হাজার ৫শ’ টাকার বিনিময়ে জয়নাল তাকে ভূয়া অফিস অর্ডার হাতে ধরিয়ে দেয়। তিনি আরো বলেন, তার কাছ থেকে এতগুলো টাকা নিয়ে ভুয়া কাগজ হাতে ধরিয়ে দিয়ে কোন কাজ সে করেনি। তিনি পুনরায় টাকা খরচ করে নিজেকেই কাজটি করতে হয়েছে। তিনি তার দেয়া টাকা চাইতে গেলে উল্টো তাকেই বিভিন্ন রকমের হুমকি প্রদান করে জয়নাল।

জয়নাল শুধু তারই না, উপজেলা নিয়ামতপুর ইউপির পানিশাইল গ্রামের কামালের কাছ থেকে প্রায় ৬০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। এমনিভাবে বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতিয়ে নেয় বিদ্যুতের সংযোগ দিবে বলে। জয়নাল নিজেকে পল্লী বিদ্যুত অফিসের একজন বলে পরিচয় দেয় এবং মিথ্যা কথা বলে বিভিন্ন জনের কাছ থেকে টাকা আদায় করে। তার সঙ্গে যুক্ত ছিল সম্প্রতি মাদক, চুরিসহ বিভিন্ন অভিযোগে গ্রেফতার হওয়া আজিজুল হক ওরফে সিস্টেম বাবু।

এ বিষয়ে জয়নাল জানায়, আমি তেমন কোন টাকা নেইনি। যা নিয়েছি তার কাজ করে দিয়েছি। বাকি টাকা দিয়েছে সিস্টেম বাবুকে। সিস্টেম বাবুকে দেয়া টাকার দায়দায়িত্ব আমি নেব কেন?

এ ব্যাপারে থানার অফিসার ইন চার্জ রফিকুল ইসলাম খান বলেন, মোজাহারুল চৌধুরী আদালতেও মামলা দায়ের করেছেন। আমার কাছে তদন্ত এসেছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

(বিএম/এএস/অক্টোবর ২২, ২০১৬)