গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে চাঁদাবাজির অভিযোগে এক ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিসহ ৩ জনকে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। গতকাল রবিবার কাশিয়ানী উপজেলার জাঙ্গালিয়া এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- পারুলিয়া ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য জামাল হোসেন (৪৫), পারুলিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহুর আলী মোল্যা (৬০) ও একই গ্রামের নাসির মোল্যা (৪০)।

জানা গেছে, উপজেলার দেবগ্রামের প্রিয়নাথ বালার ছেলে পাচু বালা সম্প্রতি প্রতিবেশী মোঃ জাফর মিয়ার কাছে বিলঢেকি মৌজায় ১৭ শতাংশ জমি বিক্রি করে। এ সংবাদ জানতে পেরে পারুলিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য জামাল হোসেন, একই ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি জহুর আলী মোল্যা, নাছির মোল্যা ও এসকেন তালুকদার ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এক পর্যায়ে পাচু বালা ভয়ে তাদেরকে ৭ হাজার টাকা চাঁদা দিয়ে ক্ষমা চায়। কিন্তু, তাতেও ক্ষ্যান্ত না হয়ে পুনরায় আরও টাকা চাঁদা দাবি করে এবং নানা ধরণের হুমকি দেয়।

পরে পাচু বালা বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানিয়ে কোন প্রতিকার না পেয়ে রবিবার বিকালে কাশিয়ানী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে তাদেরকে পুলিশ তাৎক্ষণিক ওই এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করে।
কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে এম আলী নুর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

(পিএম/এএস/অক্টোবর ২৪, ২০১৬)