স্টাফ রিপোর্টার : জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদের সভাপতি আ.স.ম আবদুর রব বলেছেন, এই সরকার অবৈধ তাদের বাজেটও অবৈধ।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বীর মুক্তিযোদ্ধা মরহুম আজিজুল হক চৌধুরীর (কাউসার) স্মরণ সভা ও ‘যেখানে ৭১ এর সূর্যদয়’ পুস্তকের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আবদুর রব সরকারের উদ্দেশে বলেন, জাতির কাছে ক্ষমা চেয়ে দ্রুত সবার অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করুন। নয়তো জাতি আপনাদের ক্ষমা করবে না।

তিনি বলেন, বর্তমানে ইতিহাসকে হত্যা করা হচ্ছে। সঠিক ইতিহাস যারাই তুলে ধরবে তাদেরকেই হত্যা করা হবে। নইলে গুম করে দেওয়া হবে। সঠিক ইতিহাস নিয়ে আমি কিছু বলতে চাই না। সঠিক ইতিহাস তুলে ধরলে এটা বিকৃতি করা সম্ভবনা আছে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সম্মাননা ক্রেস্টের সোনা চুরি করে আপনারা যে বিরল ইতিহস সৃষ্টি করেছেন। তাতে করে মুক্তিযোদ্ধাদের মানুষের কাছে মুখ দেখানো দায় হয়ে পড়েছে।

সাবেক এই মন্ত্রী বলেন, এখন চলছে নির্বাচনের নামে তামাশার নাটক। চলছে গুণ্ডামি। অস্ত্র উচিয়ে সন্ত্রাসীরা দিন দুপুরে মানুষকে আগুনে পুড়িয়ে মারছে।

রব বলেন, বর্তমান সংবিধান স্বাধীন বাংলাদেশের সংবিধান নয়। পাকিস্তান ও বৃটেনের সংবিধানের আলোকে এই সংবিধান তৈরি করা হয়েছে। এক দলীয় শাসনগোষ্ঠীর শাসন প্রতিষ্ঠার জন্য সংবিধান পরিবর্তন করা হয়েছে।

তিনি আরও বলেন, এমন কোনো দিন নেই যে গুম খুন হয় না। বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজগুলোতে টর্চার সেল গঠন করা হয়েছে। এ সেলগুলোতে বড় বড় ব্যবসায়ীদের ধরে এনে টাকা আদায় করছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

সাবেক ছাত্রনেতা মুক্তিযোদ্ধা শেখ আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান, শ্রমিক নেতা মুক্তিযোদ্ধা মেসবাহ উদ্দিন আহমেদ, সাবেক সচিব মুক্তিযোদ্ধা শরফুল আলম, ‘যেখানে ৭১ এর সূর্যদয়’এর লেখক আনিসুর রহমান আনিস প্রমুখ।

(ওএস/এস/জুন ১২, ২০১৪)