রংপুর  প্রতিনিধি : রংপুরে বিষাক্ত স্পিরিট পান করে চারজনের মৃত্যু হয়েছে। শনিবার রাতে পীরগাছা উপজেলার বড় দরগাহ বাজারে স্পিরিট পানের পর গত ২৪ ঘণ্টায় এ চারজনের মৃত্যু হয়। একই ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় আরও দুইজন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নগরীর ৩৩নং ওয়ার্ডের পূর্ব মহিন্দ্রা গ্রামের সামসুল আলমের ছেলে আনোয়ার (৪০), একই এলাকার ছমির উদ্দিনের ছেলে আবুল কালাম আজাদ (৪২), পীরগাছা উপজেলার তালতলা কল্যাণী গ্রামের তোফাজ্জলের ছেলে শাহজাহান ও ছোট কল্যাণী গ্রামের মহির উদ্দিনের ছেলে মজিবর রহমানসহ (৪৫) কয়েকজন শনিবার রাতে বড় দরগাহ বাজারের ওষুধ ব্যবসায়ী প্রশান্ত কুমার ও তার ভাই কমল চন্দ্র রায়ের দোকান থেকে স্পিরিট কিনে তা পান করেন।

এতে গুরতর অসুস্থ হয়ে পড়লে রাতেই শাহজাহান ও মজিবরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোরে মারা যান ওই দুজন। পরে রবিবার দুপুরে আনোয়ার ও আবুল কালাম আজাদকে মেডিকেলে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন থেকে সোমবার ভোরে তাদের মৃত্যু হয়।

এ ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় গোলাপ মিয়াসহ দুজন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নাম না প্রকাশ করার শর্তে স্থানীয় এক ব্যক্তি জানান, স্পিরিট পানে মৃত্যুর পর কঠোর গোপনীয়তার মধ্য দিয়ে মজিবর ও শাহজাহানের দাফন সম্পন্ন করা হয়। পরে সোমবার ভোরে আনোয়ার ও কালামের মৃত্যু হলে তা এলাকায় ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (সার্কেল-বি) আতাউর রহমান ঘটনাস্থল পরিদর্শন শেষে বিষাক্ত স্পিরিট পানে গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

(ওএস/এএস/অক্টোবর ৩১, ২০১৬)