চাটমোহর (পাবনা)  প্রতিনিধি : শ্যামা পূজায় আতশবাজি (পটকা) না ফাটিয়ে সেই টাকা বাঁচিয়ে হাসপাতালে ফিল্টার (পানি বিশুদ্ধ করার যন্ত্র) প্রদান করলেন পাবনার চাটমোহরের এক মোবাইল ব্যবসায়ী।

সোমবার সকালে পৌর সদরের দোলবেদীতলা এলাকার রায় মোবাইল গ্যালারীর সত্ত্বাধিকারী ব্যবসায়ী রনি রায় হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ওয়াটার ফিল্টারটি হস্তান্তর করেন।

ব্যবসায়ী রনি রায় বলেন, ‘হাসপাতালে আসা-যাওয়া আমার প্রতিদিনের কাজের রুটিনের মতো। পাড়ার অথবা পরিচিত কেউ অসুস্থ হলে প্রায়শই হাসপাতালে আসতে হয়। এই আসা যাওয়ার মাঝে আমার মনে হয়েছিলো হাসপাতালে আগত রোগীদের বিশুদ্ধ পানি পানের প্রয়োজন। সেই ভাবনা থেকে এবারের শ্যামা পূজায় বাজি (পটকা) না ফাটিয়ে সেই টাকা বাঁচিয়ে আমি বাজার থেকে ফিল্টারটি কিনে সেটি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করি।’

তিনি আরও বলেন, ‘যদিও ক্ষুদ্র উপহার, কিন্তু আমি মনে করি সমাজের যারা বিত্তবান তারা আমার দেখানো পথ অনুসরণ করে মানুষের পাশে এসে দাঁড়াবেন।’

এ সময় হাসপাতালে আসা রোগীর আত্মীয় স্বজনরা উদ্যোগটিকে সাধুবাদ জানান। সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল হোসেন বলেন, ‘রনি রায়ের এই উপহারকে ক্ষুদ্র ভাবার কোন অবকাশ নেই। তার এই মহতী উদ্যোগের জন্য আমরা হাসপাতালের পক্ষ থেকে অভিনন্দন ও সাধুবাদ জানাই। তার এই আন্তরিকতা প্রমাণ করলো, ‘মানুষ মানুষের জন্য’।

ফিল্টার প্রদানের সময় আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. গোলাম মওলা, মেডিকেল অফিসার ডা. স.ম. বায়েজিদ, সিনিয়র স্টাফ নার্স রেখা রানী রায়সহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

(এসএইচএম/এএস/অক্টোবর ৩১, ২০১৬)