হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি : হালুয়াঘাটে ৩০ অক্টোবর কলেজ অডিটোরিয়ামে দ্বাদশ শ্রেণী শিক্ষার্থীদের উদ্যোগে আদর্শ মহিলা ডিগ্রি কলেজে নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। জানা যায়, ১৯৮৮ সনে হালুয়াঘাটে সর্বপ্রথম নারীদের উচ্চ শিক্ষা বিস্তারে হালুয়াঘাট আদর্শ মহিলা মহাবিদ্যালয়টি ৭৭ জন শিক্ষার্থী নিয়ে প্রতিষ্ঠা লাভ করে।

প্রতিষ্ঠা লাভের পর থেকে উপজেলায় নারী শিক্ষায় ১ম স্থান অধিকার সহ বিভিন্ন সামাজিক ও আর্ন্তজাতিক দিবস সমূহে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় আজ ডিগ্রি পর্যায়ে রূপান্তরিত হয়েছে অত্র প্রতিষ্ঠানটি। প্রতি বৎসরের ন্যয় এবারও বণার্ঢ্য আয়োজন ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে নতুন শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের বরণ করে নেয় অত্র কলেজের শিক্ষকমন্ডলীসহ দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীগণ।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আবু আব্দুল্লাহ হোসেন খান এর সভাপতিত্বে উক্ত নবীণবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হালুয়াঘাট-ধোবাউড়া থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মি. জুয়েল আরেং। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির গর্ভনিং বডির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার হেলালুজ্জামান সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ বাবুল হাছান, অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম মিঞা। উপস্থিত ব্যক্তিদের বক্তব্যে শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিষ্ঠানটির প্রধান সহকারী মোঃ হাতেম আলী।

এছাড়াও দৈনিক জনতা ও ৭১ সংবাদ ডট কম এর বিভাগীয় প্রতিনিধি সাংবাদিক জোটন চন্দ্র ঘোষ ও দৈনিক প্রভাত প্রতিনিধি সাংবাদিক মোঃ সাইফুল ইসলাম, প্রতিষ্ঠানটির শিক্ষকমন্ডলী ও ম্যানেজিং কমিটির সদস্য সহ শিক্ষার্থীবৃন্দ।

(জেসিজি/এএস/অক্টোবর ৩১, ২০১৬)