হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি : হালুয়াঘাটে পূর্ব বিরোধের জের ধরে ৩১ অক্টোবর ভোররাতে ১ একর রোপা আমন জমির আধাপাকা ধান কর্তনের অভিযোগে ১ জন কে আটক করেছে থানা পুলিশ।

জানা যায়, উপজেলার জুগলী ইউনিয়নের জয়রামকুড়া গ্রামের মৃত নছর উদ্দিনের পুত্র মোঃ হাছেন আলী (৬৫) এর নিজ দখলীয় ফসলি জমির আধাপাকা ধান একই গ্রামের মৃত ইউসুফ আলী’র পুত্র আঃ রশিদ (৪৫) ও তার স্ত্রী শিরিনা খাতুন (৪০) গং জয়রামকুড়া মৌজায় খতিয়ান নং-৩৪৬, দাগ নং ১৩০৩ মূলে ১ একর রোপা আমন আবাদী ফসলি জমির আধাপাকা ধান কর্তন করে নিয়ে যায়। উভয়পক্ষের একাধিক মামলা আদালতে চলমান রয়েছে।

ঘটনাটি নিয়ে উক্ত জমির মালিক মোঃ হাছেন আলী ৩১ অক্টোবর আঃ রশিদ গংয়ের ১১ জন ব্যক্তির নামে হালুয়াঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে ৩৫ হাজার টাকা ক্ষতি সাধন করে বলে উল্লেখ করেন তিনি। এ বিষয়ে আঃ রশিদ গংয়ের স্ত্রী শিরিনা খাতুন সাংবাদিকদের জানায়, প্রায় ৩ বৎসর পূর্বে ১০ লক্ষ ২০ হাজার টাকায় উক্ত ভূমিটি আনরেজিষ্ট্রি মূলে ক্রয় করে নেয় স্থানীয় ব্যক্তিদের মাধ্যমে এবং ভূমিটিতে তিনি নিজেই রোপা আমন ধান রোপন করেছিলেন বলে তিনি জানান। বিষয়টি নিয়ে হাছেন আলী বলেন উক্ত ভূমিটি বিক্রয় করেননি। মিথ্যার কথার ফুলঝুরি দিয়ে স্থানীয় কিছু অসাধু ব্যক্তিদের যোগসাজশে তার নিজ ভূমিটি বেদখলের পায়তারা করে যাচ্ছে। রাতের আধাঁরে চুরি করে তার আবাদী জমির ধান কর্তন করা হয়েছে। এ বিষয়ে হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞা- এ প্রতিবেদক কে জানায়, হাছেন আলী’র লিখিত অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে এবং আঃ রশিদ নামে ১ একজন কে আটক করা হয়েছে। ঘটনাটি তদন্তধীন বলে তিনি জানান।

(জেসিজি/এএস/অক্টোবর ৩১, ২০১৬)