স্টাফ রিপোর্টার : ইব্রাহিম কার্ডিয়াকে চিকিৎসাধীন ফরিদপুর জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় নেতা  বিপুল ঘোষের শারীরিক অবস্থার হঠাৎ অবনতি হয়েছে। তাঁর শরীর ফুলে গেছে।  শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার বিপুল ঘোষকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। হাসপাতাল সূত্র বলেছে , ওষুধের মাত্রার হেরফের হওয়ায় এমনটি হয়েছে। চিন্তার কিছু নেই; দ্রুতই তিনি স্বাভাবিক হয়ে যাবেন।

বিপুল ঘোষের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরিবারের সদস্যরা বেশ খানিকটা চিন্তিত হয়ে পড়েছেন। বিপুল ঘোষের স্ত্রী স্মৃতিকনা ঘোষ তাঁর স্বামীর সুস্থতার জন্য সকলের দোয়া-আশীর্বাদ প্রার্থনা করেছেন।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর হৃদযন্ত্রের জটিলতা নিয়ে ইব্রাহিম কার্ডিয়াকে ভর্তি হন বিপুল ঘোষ। প্রফেসর ডা. মাসুম সিরাজ প্রথমে ৫ অক্টোবর তাঁর হৃদপিণ্ডে ভাল্ব প্রতিস্থাপন করবার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু বিপুল ঘোষের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ৫ অক্টোবর ভাল্ব প্রতিস্থাপন করা যায়নি। পরীক্ষা নিরীক্ষা ও চিকিৎসার পর ১৫ অক্টোবর শনিবার দুপুরে হৃদপিণ্ডে অপারেশনের মাধ্যমে ভাল্ব প্রতিস্থাপনের সিদ্ধান্ত হয়। বিপুল ঘোষের শারীরিক অবস্থার অবনতি হলে ১৫ অক্টোবরও তাঁর হৃদপিণ্ডে অপারেশন করা যায়নি। পরে ১৮ অক্টোবর বিপুল ঘোষের হৃদপিণ্ডে সফলভাবে ভাল্ব প্রতিস্থাপন করা হয়।

(পিএস/এএস/নভেম্বর ০১, ২০১৬)