মেষ (মার্চ ২১- এপ্রিল১৯): দিন দিন মানসিক শক্তি বৃদ্ধি পাবে। গ্রহের সুষম অবস্থানের জন্য হাতে অর্থকড়ি আসবে। পাওনাদার আপনাকে বেশ কিছুদিন ধরে অনুসরণ করছে কিন্তু মুখে কিছু বলছে না, আজ হয়তো আপনাকে দেখামাত্রই ধরে বসবে। বাড়িতে আত্মীয়স্বজন আসবে। ধূর্ত কেউ আপনাকে আগাগোড়া মেপে নিতে চাইবে সাবধান হয়ে যান।
বৃষ (এপ্রিল২০- মে২০): বাণিজ্যের জন্য দিনটি শুভ। অর্থ বিনিয়োগ নিয়ে যে ভয়টি পাচ্ছিলেন সেটা আজ না পেলেও চলবে। আশেপাশের পরিবেশ ক্রমাগত পরিবর্তন হয়ে যাবে। নষ্ট হয়ে যাবে আপনার মনের মধ্যে লালন করা ভয়। আপনি আজ নির্দিষ্ট কোনো একটি অবস্থানে পৌঁছানোর সিঁড়ি পেয়ে যাবেন। দৌড়াতে হবে না আজ, সাফল্য এমনিতেই আজ দুয়ারে আসবে।
মিথুন (মে২১- জুন২০): ভ্রমণের জন্য দিনটি সম্পূরক। ঘুরতে যাওয়া হতে পারে গ্রামের বাড়িতে অথবা কোনো বন্ধুর বাড়িতে। রাস্তায় যেকোনো ধরনের অসামঞ্জস্য আজ চোখে গেঁথে থাকবে। প্রিয় মানুষটির সঙ্গে বোঝাপড়া হবে নির্বিকার ভাবে। কর্মক্ষেত্রে আজ স্বস্তি। নতুন যারা কর্মক্ষেত্রে ঢুকেছেন তাদের জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকবে।
কর্কট (জুন২১- জুলাই২২): বিশ্বাস হতে চাইবে না আজ কোনো কিছুই। অতীতের কোনো একটি ভুল আজ বেশ পীড়া দেবে, স্বস্তির জন্য কাউকে খুঁজবেন। বিপত্তি এড়িয়ে আজ পেয়ে যাবেন যা খুঁজছেন। আর্থিকভাবে দিনটি সচ্ছল। মধ্যবিত্তদের কপালে আজ সুখ ছাড়া অন্য কিছু থাকছে না। ঝগড়া হবে প্রতিবেশীর সঙ্গে।
সিংহ (জুলাই২৩- আগস্ট২২): যাদের ভালোবাসেন তাদের সুষমভাবে কাছে পাবেন। গোল বাঁধাবে যাকে ঘৃণা করেন এবং দূরে আছে, সে মানুষটি। আজ তাকেই সবচেয়ে বেশি মনে পড়তে থাকবে। তবে এখানে কোন প্রেমযোগ নেই। কর্মক্ষেত্রে আজ প্রতিকূল হয়ে উঠতে পারে পরিবেশ। অর্থবিত্তভাগ্য মন্দ।
কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): স্বভাবজাত উদারতার কারণে বন্ধু জুটবে যেমন, ছুটবেও তেমনই। তারপরও স্বভাবের এ অংশটুকু টিকিয়ে রাখুন। এটা চরম সঙ্কটে দারুণ কাজে আসতে যাচ্ছে আর দিন কয়েক পর। পদ্ম গোখরোর পিঠে চড়ে প্রথম সারির প্রেম আসছে। কে কত ভাল সাপুড়ে তার ওপর নির্ভর করবে বাঁচা মরা। অর্থভাগ্যে স্বচ্ছলতাযোগ।
তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): দাঁড়িয়ে আছেন কোন অচেনা রেলস্টেশনে। যে ট্রেনটা আপনার নয়, সেটা চলে যাওয়ার সময় হঠাৎ দেখতে পাবেন, দ্রুতগামী জানালায় ছোটবেলার কোএনা প্রিয় মুখ, কিন্তু এখন ভীষণ বয়স্ক হয়ে গেছে, ভেঙেচুরে গেছে। মনটা এমন বিষণ্ণ থাকবে আজ। কর্মবীর উপাধি রক্ষিত হবে। সস্তা পয়সায় ঝনঝন করবে পকেট।
বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): আচরণের জড়তা আপনাকে অনেকখানি পিছিয়ে দিতে পারে। তবে এ জড়ার কারণে আজ এমন কারও দৃষ্টিতে প্রদীপ জ্বালতে পারবেন, যিনি আপনাকে খুঁজছেন। প্রেমযোগের কথা বলছি- অতিউত্তম। দ্বিতীয় শ্রেণীর কোনো কর্মক্ষেত্র আঁকড়ে ধরে রাখার প্রয়োজন নেই। যে আগুন থাকলে যথেষ্ট অর্থ উপার্জন করা যায় সে আগুন ক্রমেই নিভে যাচ্ছে কেন?
ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): বাড়িতে অবিবাহিত সদস্যদের বিয়ে ঠিক হতে পারে। আর আত্মীয় স্বজনের ভিড় তো সকাল থেকেই লেগে থাকবে। অনেকদিন পর এরকম আত্মীয়স্বজনের আগমনে আপনার মন ও দেহ উৎফুল্ল থাকবে। ধনু রাশির ব্যবসায়িরা আজ স্বাভাবিক দিন কাটালেই ভালো করবেন। কোনো ঝুঁকি নেয়া ঠিক হবে না। নতুন করে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন আজ।
মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): অফিসে কাজের চাপ বাড়বে। পাশাপাশি আপনারও কাজের প্রতি উৎসাহ বাড়বে। মকর রাশির জাতক-জাতিকাদের মধ্যে যারা বেকার তাদের কারও চাকরির উপায় হতে পারে। কিন্তু গ্রহ বলছে, ধনু রাশির ব্যবসা ভাগ্য ভালো। তাই জীবনের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে নিজের মনের সঙ্গে বোঝাপড়া করে নেবেন। শারীরিক অবস্থা ভালো থাকবে।
কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): এলাকার বয়সে বড় এমন কারও সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়তে পারেন। তবে আপনি যেহেতু স্বচ্ছ তাই প্রতিপক্ষ বেশি একটা সুবিধা করতে পারবে না। আর এই সুযোগে অনেকদিন ধরে চলা এলাকার সমস্যার সমাধানে সচেষ্ট হতে পারেন। শত্রুদের এড়িয়ে চলবেন। ব্যবসায় লাভ বাড়বে। বড়দের স্বাস্থ্য চিন্তায় ফেলতে পারে।
মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): নিজে ভালো তো জগত ভালো। যে সমস্যা নিয়ে আপনি গতরাত থেকে ভাবছেন কিন্তু কোনো কিনারা করতে পারছেন না, সেই সমস্যা কতটুকু আপনি সৃষ্ট তা ভেবে দেখেছেন কি? যদি না ভেবে থাকেন তাহলে এখনই ভাবুন এবং সিদ্ধান্ত নিন। আপনার ভুলে অন্যের খেসারত দিতে হতে পারে আজ। পারিবারিক সমস্যা গৃহের ভেতরেই নিষ্পত্তি করবেন। ঘরের আলাপ রাস্তায় আনবেন না। হৃদরোগীরা সাবধানে থাকবেন এবং হাসির চেষ্টা করবেন। আপনার জন্য নিয়মিত হাসি ওষুদের কাজ করবে।