মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের মুজিবনগর উপজেলার দারিয়াপুর থেকে সানোয়ারা বেগম (৫৮) নামের এক মহিলার অর্ধগলিত ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তবে লাশ উদ্ধারের পর থেকে এটি পরিকল্পিত হত্যা নাকি আত্মহত্যা এ নিয়ে এলাকায় গুঞ্জন চলছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে গ্রামের পশ্চিমপাড়ায় গৃহবধূর নিজ বসত ঘর থেকে পুলিশ লাশ উদ্ধার করে মেহেরপুর মর্গে পাঠিয়েছে। নিহত ছানোয়ারা বেগম একই গ্রামের মৃত মোতালেব আলীর স্ত্রী। 

স্থানীয়রা জানান, ওই মহিলার স্বামী অনেক আগে মারা গেছেন। তার একটি সন্তানও অনেক আগে থেকে গ্রামের অন্য পাড়ায় পরিবার নিয়ে বসবাস করে। তার নিজ বাড়ির জমি কয়েক বছর আগে মসজিদের নামে লিখে দিয়েছেন। অল্প একটু জমিতে বাড়ি করে একা বসবাস করতেন। মহিলার বাড়ি গ্রামের পশ্চিম পাড়ার শেষে হওয়ায় লোকজনের যাতায়াত কম ছিল। কখন কিভাবে তার মৃত্যু হয়েছে কেউ জানতে পারেননি। মঙ্গলবার সকালে ঘরের ভিতর থেকে গন্ধ ছড়ালে আশেপাশের লোকজন পুলিশকে খবর দেয়। খবর পেয়ে মুজিবনগর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী কামাল হোসেন জানান, লাশটি অর্ধগলিত অবস্থায় উদ্ধার করা হয়েছে এবং উদ্ধারের সময় লাশ থেকে গন্ধ বের হচ্ছিল। এ কারণে প্রাথমিক আলামতটি ভালোভাবে পরীক্ষা নিরীক্ষা করা সম্ভব হয়নি। তবে আমরা অপমৃত্যু মামলা করে মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের প্রতিবেদন হাতে পাওয়ার পর এটি হত্যা না আত্মহত্যা তা নিশ্চিত হওয়া যাবে বলে তিনি জানান।

(একেডি/এএস/নভেম্বর ০১, ২০১৬)