লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : মুক্তিযোদ্ধা কাজী শাহনেওয়াজের মুক্তির দাবিতে নড়াইলের লোহাগড়ায় মুক্তিযোদ্ধাদের সমাবেশ হয়েছে।  বুধবার বিকেলে লোহাগড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় চত্বরে এ সমাবেশ হয়।

জানা গেছে, খুলনার রূপসায় তাঁর মালিকানাধীন ভবনে প্রিন্স ডিস্ট্রিবিউশন অ্যান্ড কোম্পানি নামের প্রতিষ্ঠানে গত ১০ অক্টোবর র‌্যাব অভিযান চালিয়ে নকল ওষুধ উদ্ধার করে। এ ঘটনায় কাজী শাহনেওয়াজসহ চারজনের নামে মামলা করে র‌্যাব। অভিযানের দিনই কাজী শাহনেওয়াজকে গ্রেফতার করা হয়। তিনি একজন কমার্শিয়াল ইম্পর্টেন্ট পার্সন (সিআইপি)। তিনি বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টস অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এবং খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক জ্যেষ্ঠ সহ সভাপতি। এছাড়া খুলনা জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি। তাঁর বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের মাকড়াইল গ্রামে।

মুক্তিযোদ্ধা সবাবেশে সভাপতিত্ব করেন লোহাগড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ফকির মফিজুল হক। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এম গোলাম কবির, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হামিদ, সহকারী কমান্ডার সৈয়দ আলী আফজাল, অজয় মজুমদার ও শেখ আব্দুল হান্নান এবং মুক্তিযোদ্ধা আনসার শিকদার।

সমাবেশে বক্তারা বলেন, যে প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে নকল ওষুধ উদ্ধার করা হয় সেটি শাহনেওয়াজ ভাড়া দিয়েছিলেন। ভাড়াটের কর্মকান্ডের জন্য কাজী শাহনেওয়াজ দায়ি হতে পারেন না। তিনি একাত্তরের রণাঙ্গনে জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন। এই মুক্তিযোদ্ধাকে অনতিবিলম্বে মুক্তি দেওয়া হোক।

(আরএম/এএস/নভেম্বর ০২, ২০১৬)