সাতক্ষীরা প্রতিনিধি : যাত্রীবাহি পরিবহনে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে  ডাকাত সর্দার ইসলাম দালাল নিহত হয়েছে । এ সময় আহত হয়েছেন আরও দুই পুলিশ সদস্য ।

শুক্রবার ভোর চারটার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ছয়ঘরিয়া মোড়ে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ানশুটার গান ও তিনটি রামদা উদ্ধার করেছে।

নিহত ডাকাতের বাবার নাম ইয়াকুব্বর দালাল। তার বাড়ি সাতক্ষীরা সদর উপজেলার পাথরঘাটা গ্রামে। নিহতের স্বজনদের অভিযোগ, পুলিশ বৃহস্পতিবার রাত ১২টার দিকে ইসলামকে বাড়ি থেকে ধরে এনে কালো কাপড় দিয়ে চোখ বেঁধে ছয়ঘরিয়ায় এনে পরিবহন ডাকাতির গল্প সাজিয়ে গুলি করে হত্যা করেছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনামুল হক জানান, ডাকাত দলের ৮/১০জন সদস্য ছয়ঘরিয়া মোড়ে ঢাকা থেকে আসা পরিবহন ডাকাতির প্রস্তুতি নিয়েছে মর্মে তিনি খবর পান। এরই ভিত্তিতে শুক্রবার ভোর চারটার দিকে তার নেতৃত্বে পুলিশ সেখানে হাজির হলে ডাকাত দলের সদস্যরা তাদেরকে লক্ষ্য করে চারটি বোমাও ছয় রাউন্ড- গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা ১০ রাউন্ড- গুলি করে । ১৫ মিনিট ধরে মিনিট পাল্টাপাল্টি গোলাগুলির পর ডাকাত দলের সদস্যরা পালিয়ে যায়। এ সময় একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায় ।

তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক পরিমল বিশ্বাস তাকে মৃত ঘোষনা করে ।স্থানীয় লোকজন তাকে ইসলাম ডাকাত বলে সনাক্ত করে। ডাকাত দলের ছোঁড়া বোমায় আহত সিপাহী নুরুল ইসলাম ও সিপাহী শহিদুল ইসলামকে সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি ওয়ান শ্যুটার গান ও তিনটি রামদা উদ্ধার করেছে ।

তিনি আরো জানান,পুলিশের উপর হামলার ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

(আরকে/জেএ/জুন ১৩, ২০১৪)