বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের হেদায়েতপুর-কালিয়া সড়কটির বেহাল দশা। সড়কটি ভেঙ্গে যাওয়ায় দুটি গ্রামের হাজার- হাজার মানুষের চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। সংশ্লিষ্টদের কাছে এই সড়কটি সংষ্কারের দাবি জানিয়েছে এলাকাবাসি।

সরজমিনে ঘুরে ও এলাকাবাসির সাথে কথা বলে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ২০০৪ সালে ডেমা ইউনিয়নের হেদায়েতপুর-কালিয়া গ্রামের এই সড়কটি নির্মান করে। গত দুই বছর ধরে এই সড়কের হেদায়েতপুর গ্রামের রাস্তা ভেঙ্গে পুকুরে চলে যাচ্ছে। এই স্থানটিতে প্রায়ই ঘটছে দূর্ঘটনা। হেদায়েতপুর গ্রামের সোহেল পারভেজ বলেন, প্রায় এক যুগ আগে তিনটি গ্রামের অন্তত ১৫ হাজার জনসাধারণের চলাচলের জন্য এই মাটির রাস্তাটি নির্মান করে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)। গত দুই বছরে হেদায়েতপুর গ্রামের পুকুর পাড়ের প্রায় তিনশ মিটার ভেঙ্গে পুকুরে চলে গেছে। এই স্থানটিতে প্রায়ই ছোট বড় দুর্ঘটনা ঘটছে। এই সড়কটি নির্মান করে এলাকাবাসির দুর্ভোগ কমাতে সংশ্লিষ্টদের কাছে দাবি জানাচ্ছি।

ডেমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনি মল্লিক বলেন, দীর্ঘদিন ধরে এই সড়কটি সংষ্কার না হওয়ায় প্রায় তিন কিলোমিটার রাস্তার অধিকাংশ স্থানে খানা খন্দে ভরে গেছে। এই রাস্তাটি স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি)। তাদের কাছে রাস্তাটি সংষ্কারের দাবি জানানো হয়েছে।

বাগেরহাট স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো. শাহদাৎ হোসেন বলেন, স্থানীয়ভাবে বরাদ্ধ না থাকায় রাস্তাটি সংষ্কার করা যাচ্ছেনা। বাগেরহাট সদরের এমপি অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা ডেমা ইউনিয়নের হেদায়েতপুর-কালিয়া সড়কসহ বিভিন্ন এলাকার বেশ কিছু সড়কের সংষ্কার কাজ করতে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) প্রধান প্রকৌশলীকে ডিও লেটার দিয়েছেন। সহসাই এসব সড়কের নির্মাণ কাজ শুরু হবে।

(একে/এএস/নভেম্বর ০৭, ২০১৬)