ফুলতলা (খুলনা  )প্রতিনিধি :খুলনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চিহ্নিত ডাকাত ও চরমপন্থি দল বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা বিল্লাল হোসেন ওরফে বাড়ে বিল্লাল ওরফে বোমারু বিল্লাল (৩৫) নিহত হয়েছে। এই ঘটনায় এসআইসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

সোমবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে ফুলতলা উপজেলার দামোদর ইউনিয়নের মুক্তেশ্বরী গ্রামে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি শাটারগান, দুই রাউন্ড গুলি, চারটি বোমা ও সোয়া এক হাত লম্বা একটি ধারালো ছোরা উদ্ধার করেছে।

আহত পুলিশ সদস্যরা হলেন-এসআই খায়রুল বাসার, এএসআই নূরুল ইসলাম এবং কনস্টেবল হাবিব ও কামরুজ্জামান।

ফুলতলা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান মুন্সি জানান, রাতে এক দল ডাকাত মুক্তেশ্বরী গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে টহল পুলিশের সামনে পড়ে। এসময় পুলিশ তাদের চ্যালেঞ্জ করলে তারা পুলিশকে লক্ষ্য করে একটি হাতবোমা নিক্ষেপ করে। পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে তারাও পাল্টা গুলি ছুড়তে থাকে। এ সময় দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে বিল্লালের বুকে গুলিবিদ্ধ এবং চার পুলিশ সদস্য আহত হন। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে বিল্লালকে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ওসি জানান, নিহত বিল্লাল চরমপন্থি দল বিপ্লবী কমিউনিস্ট পার্টির একজন নেতা ও জেলা পুলিশের ৩২ নম্বর তালিকাভুক্ত চরমপন্থি ক্যাডার ছিল। এছাড়াও সে একজন চিহ্নিত ডাকাত। তার বিরুদ্ধে ফুলতলায় থানায় ডাকাতি ও অস্ত্রসহ ১২টি মামলা রয়েছে। বিল্লাল গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি। বিল্লালের লাশ ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।





(ওএস/এস/নভেম্বর ০৮, ২০১৬)