শেখ আহসানুল করিম,বাগেরহাট : বাগেরহাটের রামপালে খানজাহান আলী বিমান বন্দর নির্মাণ সম্প্রসারিত অংশের জন্য ভূমি অধিগ্রহনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টা থেকে ঘন্টাব্যাপী খুলনা-মংলা মহাসড়কের ফয়লা বাসস্টান্ডে  রাস্তা অবরোধ করে বাস্তভিটা সংগ্রাম কমিটির আহবানে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নতুন করে অধিগ্রহন করা জমির স্থানীয় কয়েক হাজার নারী পুরুষ অংশ নেয়।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাস্তভিটা সংগ্রাম কমিটির আহবায়ক আলী আকবর সম্রাট, সদস্য সচিব দেলোয়ার হোসেন, প্রধান উপদেষ্টা এ্যাডভোকেট মহিউদ্দিন শেখ, শেখ মোদাচ্ছের আলী, আ. হালিম ফকির,অসীম পাল, রবিউুজ্জামান, প্রমুখ।

বক্তারা বলেন, খানজাহান আলী বিমান বন্দর হলে এই অঞ্চলের অর্থনৈতিক উন্নতি হবে। সরকারের এই উদ্যোগকে তারা সাধুবাদ জানায়। তবে পুর্ণাঙ্গ বিমান বন্দর করতে নতুন করে ৭’শ একর জমি অধিগ্রনের জন্য পূর্বের জায়গার উত্তর পাশ দিয়ে জমি অধিগ্রহনের দাবি জানান। পূর্বপাশ দিয়ে বাস্তবাড়ি ও নদী ভরাটসহ মসজিদ, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ না করার জন্য সরকারের প্রতি দাবি জানান। এর আগে একটি বিক্ষোভ মিছিল ফয়লা বাজার প্রদক্ষিণ করে।








(এসএকে/এস/নভেম্বর ০৮, ২০১৬)