স্টাফ রিপোর্টার, ঢাকা : বৃহস্পতিবার দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘চলমান রাজনৈতিক পরিস্থিতি’ শীর্ষক আলোচনা সভায় খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আর বিএনপির এটা সহ্য করতে না পেরে দেশ-বিদেশে সরকারকে নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র শুরু করছে।

আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ দেশরত্ন পরিষদ।

মালয়েশিয়ায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তার বক্তব্য পাগলের প্রলাপ বলে উড়িয়ে দেওয়ার কোনো কারণ নেই। এটা সরকারের বিরুদ্ধে একটা ষড়যন্ত্র।

মন্ত্রী বলেন, ২০১৩ সালের শেষের দিকে বিএনপি যা করেছে তাতে বিএনপিরই জনসমর্থন নষ্ট করেছে। আর ৫ জানুয়ারির নির্বাচনে না এসেও তারা ভুল করেছে।

কামরুল ইসলাম বলেন, বাংলাদেশের রাজনীতি নিয়ে বিএনপি বিদেশিদের কাছে যে সহযোগিতা চেয়েছিলেন তাতেও তারা ব্যর্থ হয়েছেন।

সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর অত্যন্ত সফল হয়েছে। এছাড়া ভারতের মোদী সরকারের সঙ্গেও আওয়ামী লীগের গভীর সম্পর্ক রয়েছে বলেও জানান তিনি।

সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির সঙ্গে কিসের সংলাপ, আমাদের সংলাপ হবে জনগণের সঙ্গে। কোনো দল বা গোষ্ঠীর সঙ্গে আমরা সংলাপ করবো না। তত্ত্বাবধায়ক সরকার আর কখনো ফিরে আসবে না।

বাংলাদেশ দেশরত্ন পরিষদের সভাপতি চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদসহ সংগঠনের কর্তকর্তারা।

(ওএস/অ/জুন ১৩, ২০১৪)