বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের দড়াটানা নদীতে অনুষ্ঠিত হল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা। মঙ্গলবার বিকালে  বাগেরহাট পৌরসভার আয়োজনে ও পৌর মেয়র খান হাবিবুর রহমানের সার্বিক সহযোগীতায়  শহরের মুনিগঞ্জ ব্রিজের নিচ থেকে থেকে আনুষ্ঠানিক ভাবে এ নৌকা বাইচ প্রতিযোগীতার উদ্বোধন করা হয়।

প্রতিযোগীতার উদ্বোধন ঘোষণার সাথে সাথে ঢাক, ডোল ও বাজনার ছন্দে বাইচারদের কণ্ঠে ছিল উম্মাদনার শুর। আর নৌকায় গতি আনতে বাইচারা (মাঝিরা) তাই সুর করে ধরেছিল জারি গান “হেইয়া রে হেইয়া”।

মঙ্গলবার বিকাল ৩টায় শহরের মুনিগঞ্জ ঘাট থেকে সমাজ কল্যান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব ডাঃ মোজাম্মেল হোসেন আনুষ্ঠানিক ভাবে এ নৌকা বাইচ প্রতিযোগীতার উদ্বোধন করা হয়।

গ্রুপবর্বে ৫বার ছোপের মাধ্যমে অংশ গ্রহনকারী ২৪টি দলের মধ্যে প্রথমস্থন অধিকার করেন তালুকদার নাজমুল কবির ঝিলামের নৌকা, দ্বিতীয় স্থান অধিকার করেন সাইফুল ইসলাম সোহেলের নৌকা ও তৃতীয় স্থান অধিকার করেন মাদারীপুর জেলা ছাত্রলীগের নৌকা।
পৌর মেয়র খান হাবিবুর রহমানের সভাপতিত্বে বিকাল ৫টায় অনুষ্ঠিত এ নৌকা বাইচ প্রতিযোগীর পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ডাঃ মোজাম্মেল হোসেন এমপি প্রথমস্থান অধিকারীকে এক লক্ষ টাকা, দ্বিতীয় স্থান অধিকারীতের ৭৫ হাজার টাকা ও তৃতীয় স্থান অধিকারীতে ২৫ হাজার টাকা পুরুস্কার তুলে দেন।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বাগেরহাট জেলা পরিষদের প্রশাসক শেখ কামরুজ্জামান টুকু প্রমুখ।







(এসএকে/এস/নভেম্বর ০৯, ২০১৬)
নিউজ ডেস্ক :