ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : জাতীয় পার্টির (জাপা) মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেছেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে দেশের সংখ্যালঘুদের জীবনের নিরাপত্তা ছিল। ওই সময়ে সংখ্যালঘুদের উন্নয়নে অনেক কাজ হয়েছে।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দুপল্লী পরিদর্শনে এসে স্থানীয় গৌর মন্দিরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাপা মহাসচিব বলেন, নাসিরনগরের ঘটনাটি অনাকাঙ্খিত। দেশের কোনো মানুষ এটি চায় না। যারা এ কাজের সঙ্গে জড়িত তারা অপরাধী, তারা যেই হোক না কেন তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ ঘটনার বিচার হলেই ভবিষ্যতে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না বলেও উল্লেখ করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রুহুল আমিন হাওলাদার বলেন, এ ঘটনায় সরকারের সরলতা, সততা ও আন্তরিকতার কোনো অভাব নেই। এ দেশ সকলের, এখানে আমরা হিন্দু-মুসলমানসহ সব সম্প্রদায়ের মানুষ এক সঙ্গে বসবাস করবো। দেশের মানুষ ও দেশের অগ্রগতির জন্য অপরাধীদের খুঁজে বের করতে হবে। দেশের সব মানুষ চায় এ হামলার ঘটনার বিচার হোক। এ সময় তিনি জাতীয় পার্টির সর্বস্তরের নেতৃবৃন্দকে নাসিরনগরে হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে প্রশাসনকে সহায়তা করার অনুরোধ জানান।

এর আগে দুপুর ১২টার দিকে রুহুল আমিন হাওলাদারের নেতৃত্বে জাপার একটি প্রতিনিধি দল নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দুপল্লী পরিদর্শনে আসেন। জাপার প্রতিনিধি দলে ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জাপার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাভোকেট জিয়াউল হক মৃধা, জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক উপদেষ্টা সুনীল শুভ রায়, উপদেষ্টা কাজী মামুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য ফয়সাল ইসলাম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

(ওএস/এএস/নভেম্বর ০৯, ২০১৬)