স্টাফ রিপোর্টার, ঢাকা : শুক্রবার বেলা ১১টায় মতিঝিল সড়ক পরিবহন ভবনে বিএনপি-জামায়াত হরতাল অববোরোধের সময় পরিবহনখাতে ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, বাংলাদেশে আর জ্বালাও-পোড়াও হত্যার রাজনীতি করতে দেওয়া হবে না। যারা গণতন্ত্র প্রতিষ্ঠার নামে মানুষ পুড়িয়ে হত্যা করে গাড়িতে আগুন দেয় ভাঙচুর করে তারা গণতন্ত্রকর্মী না তারা নাশকতাকারী।

শাজাহান খান বলেন, ২০১৩ সালে ৫৫ জন ড্রাইভার, ১৬ জন পুলিশ ও ২ জন বিজিবি সদস্যসহ অসংখ্য সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে বিএনপি।

তিনি বলেন, হরতাল অবরোধে ১২ হাজার পরিবহন পোড়ানোসহ ৩ হাজার পরিবহন ভাঙচুর করা হয়েছে। গণতন্ত্রের নামে যারা এসব করে তাদেরকে গণতন্ত্রকর্মী বলা যাবে না। তারা জঙ্গীবাদের দুসর।

মন্ত্রী বলেন, আমরা যখন আন্দোলন করেছি তখন পুলিশের গুলিতে আহত হয়েছি। কিন্তু এখন তার উল্টোটা হয়। এখন বিএনপি-জামায়াতের গুলিতে পুলিশ বিজিবি সহ সাধারণ মানুষ আহত হয়।

এরাই সন্ত্রাসী কর্মকাণ্ডে চালিয়ে দেশটাকে পিছিয়ে নিয়ে যাচ্ছে। এদেরকে প্রত্যাখ্যান করতে দেশবাসীর প্রতি আহবান জানান মন্ত্রী।

অ‍নুষ্ঠানে প্রধানমন্ত্রীর অনুদান তহবিল থেকে পরিবহনখাতে ১৭টি ক্ষতিগ্রস্থ পরিবারকে ২৭ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়।

সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি আজিজুল হক মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে শ্রমিক ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য, শ্রমিক এবং শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

(ওএস/অ/জুন ১৩, ২০১৪)