রানীশংকৈল প্রতিনিধি :ঠাকুরগায়ের রানীশংকৈল উপজেলার নেকমরদ সরকারী আলিমুদ্দীন উচ্চ বিদ্যালয়টি বর্তমানে জেএসসি পরীক্ষা কেন্দ্র,এ পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তার কথা মাথায় না রেখে মাসব্যাপী ফুটবল টুর্নামেন্টের আয়োজন করাই উদ্বেগ প্রকাশ করেছেন অভিভাবকসহ বিদ্যালয়টির প্রধান শিক্ষক শাহ আলম।

সম্প্রতি জেএসসি পরীক্ষা চলাকালে ঐ বিদ্যালয়ে গেলে দেখা যায়,প্রশাসন কৃর্তক ১৪৪ ধারা জারি করা থাকা সত্বেও অবাধে জনসাধারণ সহ খেলা কমিটির লোকজনের যাতায়াত, এতে যেমনি ভাবে সরকারের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখানো হয়েছে অন্যদিকে সমস্যা করেছে পরীক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার মনোযোগ।

এছাড়াও ফুটবল টুমেন্টেটি দেখার জন্য বিভিন্নমূল্যে টাকার বিনিময় টিকিট দেওয়ার প্রবণতা রয়েছে আর এ কারণে পরীক্ষা কেন্দ্রের মধ্যে ফটকে দিয়েছেন বাশের বেড়া,এরই পেক্ষিতে পরীক্ষা কেন্দ্র সচিবসহ অন্যান্য লোকবলের পরীক্ষা নিতে পোহাতে হচ্ছে ব্যাপক সমস্যা।

প্রধান শিক্ষক শাহ আলম এ প্রতিনিধিকে অভিযোগ করে বলেন পরীক্ষার নিরাপত্তার কথা ভেবে আমি সব ক্লাসের ক্লাশ আপাত স্থগিত রেখেছি,অন্যদিকে ফুটবল টুর্নামেন্টের কমিটির লোকজন আমাকে না জানিয়ে গায়ের জোরে পরীক্ষা কেন্দ্র মাঠে এ টুর্নামেন্টের আয়োজন করেছে আমি ইউএনও স্যার কে বিষয়টি অবগত করেছি,তিনি বিষয়টির কী ব্যবস্থা নিয়েছেন এটা আমার কাছে প্রতীয়মান হচ্ছে না। আমি যেন এক অসহায়ত্বর মধ্যে পড়ে গেছি। তিনি পরীক্ষা চলার প্রাক্কালে এ খেলা বন্ধ রাখলে ভাল হয় বলে ইঙ্গিত করেন।

এ বিষয়ে কথা হয় ইউএনও খন্দকার মোঃ নাহিদ হাসানের সাথে তিনি বিষয়টিকে ঘুরিয়ে বলেন,প্রধান শিক্ষক সাহেব আমাকে লিখিত অভিযোগ দিলে আমি ব্যবস্থা নিবো। অভিযোগ ছাড়া যেন উনার কিছু করার নেই।

উল্লেখ্য যে, গত ২৯ অক্টোবর মাসব্যাপী এ ফুটবল টুনামেন্টের উদ্ভোধন হয়, আর পরীক্ষা শুরু হয় ১ নভেম্বর থেকে।





(কেএএস/এস/নভেম্বর ১২, ২০১৬)