জকিগঞ্জ(সিলেট)প্রতিনিধি :সিলেটের বহুল আলোচিত ভূমিদস্যু রাগীব আলী ছেলে মীর আব্দুল হাইকে শনিবার দুপুরে আটক করেছে জকিগঞ্জ ইমিগ্রেশন পুলিশ। আটকের পর তাকে জকিগঞ্জ থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুর রহমান খান জানান, শনিবার দুপুর পৌনে একটায় ভারত থেকে জকিগঞ্জ ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরার পথে আদালতের গ্রেফতারী পরোয়ানা থাকায় জকিগঞ্জ ইমিগ্রেশনের এসআই মোশারফ হোসেন আব্দুল হাইকে আটক করেন। এ সময় আব্দুল হাই এর সাথে ছিলেন তার স্ত্রী ভারতীয় পাসপোর্টধারী সিদ্দিকা জান্নাত চৌধুরী, শিশুপুত্র সৈয়দ আজমিন আমিন। কোন অভিযোগ না থাকায় আব্দুল হাইয়ের স্ত্রী ও শিশুপুত্রকে ছেড়ে দেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকাল থেকেই বেশ কয়েকটি গাড়ী জকিগঞ্জ কাস্টম্স এলাকায় রাখা হয় আব্দুল হাইকে সিলেট শহরে নিয়ে যাওয়ার জন্য। রাগীব আলীর নিয়ন্ত্রানাধীন একটি স্থানীয় দৈনিকের সংশ্লিষ্টরা সেখানে অপেক্ষা করছিলেন।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান, আব্দুল হাইয়ের বিরুদ্ধে সিলেটের কোতোয়ালী থানায় দায়েরকৃত ‘তারাপুর চা বাগানের দেবোত্তর সম্পত্তি জালিয়াতি ও প্রতারণা মামলার ওয়ারেন্ট রয়েছে। ফলে জকিগঞ্জ থানা থেকে আব্দুল হাইকে তার নিজ থানা বিশ্বনাথ থানা পুলিশ নিয়ে যায়।

উল্লেখ্য, জালিয়াতি ও প্রতারণার দুটি মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির পর রাগীব আলী, রাগীব আলী, তার ছেলে আব্দুল হাইসহ পরিবারের ছয় সদস্য ১০ আগস্ট জকিগঞ্জ ইমিগ্রেশন দিয়ে ভিসা নিয়ে ভারতে পালিয়ে যান।

জকিগঞ্জ ইমিগ্রেশন অফিস সূত্র জানায়, অসুস্থ থাকার কারণ দেখিয়ে আব্দুল হাই ভারতের একটি হাসপাতালে মানসিক রোগের চিকিৎসা করান। ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ভারত থেকেই চিকিৎসার প্রয়োজন দেখিয়ে ভিসার মেয়াদ বাড়িয়ে নেন আব্দুল হাই।




(এসকেপি/এস/নভেম্বর ১৩ ,২০১৬ )