কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : আজ রবিবার পর্যটনকেন্দ্র কুয়াকাটা সমুদ্রেপূণ্যস্নানের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে সনাতন ধর্মাবলম্বীদের মিলন মেলায় পরিণত হবে কুয়াকাটা। সকাল থেকেই গভীর রাতপর্যন্ত সকল পূণ্যার্থীদের পথ এসে শেষ হবে কুয়াকাটায়।

রাতভর ধর্মীয় নানা পুজা অর্চনা শেষ করে সোমবার ভোরে সূর্যোদয়ের সাথে সাথে হাজার হাজার পূণ্যার্থীরা মিলিত হবেন সমুদ্র জলে পুণ্যস্নানে। স্নান শেষে কুয়াকাটা শ্রী শ্রী রাধাগবিন্দ সেবাশ্রম তিন দিন এবং কলাপাড়া শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমে পাঁচ দিন ব্যাপী রাসপুজা ও মেলায় মিলিত হবেন হাজারো পূণ্যার্থী। সেবাশ্রমে স্থাপন করা হয়েছে ১৭ জোড়া রাধা-কৃষ্ণর যুগল মূর্তি স্থাপন কাজ শেষ হয়েছে। এ রাসপুজা ও মেলায় চলবে সোমবার (১৪ নভেম্বর) থেকে আগামী শুক্রবার (১৮ নভেম্বর) পর্যন্ত। ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে আসা ব্যবসায়িরা রাস পুজা ও উৎসব উপলক্ষে নানা সামগ্রীর পসরা সাজিয়ে বসেছে কুয়াকাটা সমুদ্র সৈকতে এবং কলাপাড়া মদনমোহন সেবাশ্রম চত্বরে।

কুয়াকাটা শ্রী শ্রী রাধাগবিন্দ সেবাশ্রম এবং কলাপাড়া শ্রী শ্রী মদনমোহন সেবাশ্রমের সভাপতি বিপুল চন্দ্র হাওলাদার জানান, শনিবার রাতে এবং আজ রবিবার সকাল থেকে রাতভর নামকৃর্ত্তন সহ নানা ধর্মীয় আচার অনুষ্ঠান পালিত হবে। সোমবার ভোরে পুণ্যার্থীরা সমুদ্রে পূণ্যস্নান শেষে কুয়াকাটা শ্রী শ্রী রাধাগবিন্দ সেবাশ্রমে তিন দিন এবং কলাপাড়া শ্রী শ্রী মদনমোহন বোশ্রমে পাঁচদিন ব্যাপী রাস উৎস ও মেলায় মিলিত হবে।

এব্যাপারে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.বি.এম সাদিকুর রহমান বলেন, কুয়াকাটায় আগত পূণ্যার্থী ও ভক্তদের সার্বিক নিরাপত্তার জন্য জেলা ও উপজেলা প্রশাসনের সমন্বয়ে কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। নিরাপত্তার জন্য র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সার্বক্ষনিক টহল এবং নজড়দারি অব্যহত থাকবে। কুয়াকাটার গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হবে। এতে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা থাকবে না।


(ওএস/এস/নভেম্বর ১৩ ,২০১৬ )