রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাওয়ের রাণীশংকৈল ধুলঝাড়ি আদর্শ গুচ্ছ গ্রামের অফিস ঘর ভাঙ্গার ঘটনাকে কেন্দ্র করে ১৩ নভেম্বর  ঠাকুরগাও বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। ধুলঝাড়ি গ্রামের তসির পাগলার ছেলে সামসুল হক (৪৮), মৃত কাশেম আলীর ছেলে নইম উদ্দীন (৩৫) সহ ৮ জনকে বিবাদী করে ১০৭ ও ১১৭ সি ধারামতে আদর্শ গ্রাম সমিতির সভাপতি আনোয়ার হোসেন বাদি হয়ে রবিবার এ মামলাটি করেন।

অভিযোগ সূত্রে, প্রতিপক্ষরা এলাকার অত্যান্ত প্রভাবশালী, দাঙ্গাবাজ, পর সম্পদলোভী। আইন গর্হিত কাজে তারা পারদর্শী বলে সরেজমিনে এলাকাবাসি জানায়। ধুলঝাড়ি গ্রামের পুকুরের পূর্ব পার্শে সমিতির অফিস ঘর ছিল। প্রতিপক্ষরা নিজ স্বার্থ হাসিলের উদ্দেশে ১০ নভেম্বর রাত ২টায় দলবদ্ধ হয়ে গায়ের জোরে অফিস ঘরের বেড়া ও চালের আড়াই বান্ডিল টিন নিয়ে চলে যায়। গুচ্ছ গ্রামের ৬৫ বছর বয়সী গোলাম মোস্তফা বলেন, বিবাদীরা রাতের বেলা ঘরে আগুন জ্বালিয়ে আমাদের ফাঁসানোর মতলব করছে তাই রাত জেগে ভাঙ্গা ঘরটি পাহারা দিতে হচ্ছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসানকে অবগত করা হলে তিনি ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পান বলে জানা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শনে যায়। এ সময় প্রতিপক্ষকে উত্তেজিত অবস্থায় দেখি। কোন প্রকার অনৈতিক ঘটনা না ঘটানোর জন্য বলে আসা হয়েছে।

(কেএএস/এএস/নভেম্বর ১৪, ২০১৬)