গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:ময়মনসিংহের গৌরীপুরে রোববার (১৩ নভেম্বর/১৬) ‘প্রতিভা বিকাশে নিরন্তর প্রয়াসই আমাদের অঙ্গিকার’ শ্লোগানে প্রতিভা মডেল স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রতিভা এডুকেশন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম মিন্টু।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, শুধু শিক্ষিত হলে চলবে না, প্রত্যেক শিশুকে মানুষ হতে হবে। অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনার সন্তানকে প্রতিষ্ঠানে পাঠিয়ে দায়িত্ব ছেড়ে দিবেন না, তাদের প্রতি খেয়াল রাখতে হবে। ওরা যেন বিপথে না যায়, সেই জন্য সজাগ থাকবেন।

প্রতিভা মডেল স্কুলের পরিচালক আনোয়ার হোসেন চন্দন বলেন, আমরা প্রত্যেকটি সন্তানকে আলোকিত মানুষ হিসাবে গড়ে তোলতে চাই। প্রত্যেকটি শ্রেণিকক্ষ আধুনিক প্রযুক্তিতে তৈরি করা হয়েছে। সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত ক্যাম্পাস। ডিজিটাল পদ্ধতির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হয়েছে। মাল্টিমিডিয়া ক্লাসের জন্য নির্মিত আলাদা শ্রেণিকক্ষ। শুধু পাঠদান নয়, শিশুদের বিনোদনের ব্যবস্থা রয়েছে এখানে। সুন্দর অবকাঠামো নিরিবিলি পরিবেশে খেলাধুলার জন্য খেলার মাঠ ও পরিমিত খেলার সরঞ্জামও রয়েছে। শিশুদের জন্য নির্মিত আলাদা সুসজ্জিত শ্রেণিকক্ষ ও নিজস্ব পরিবহন ব্যবস্থাও করা হয়েছে।

প্রতিভা এডুকেশন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম মিন্টু’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক তফাজ্জল হোসেন, প্রতিভা মডেল স্কুলের প্রধান শিক্ষক রাবেয়া খানম, পরিচালক অমল চন্দ্র দাস, সমিরণ দেবনাথ, বাংলাদেশ মানবাধিকার কমিশন গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন, শাহগঞ্জ স্কুল এন্ড কলেজের প্রভাষক তাহমিনা আক্তার লিপি, শিক্ষক কবীর হোসেন সুজন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ওবায়দুর রহমান ও সেলিম আল রাজ।



(এসআইএম/এস/নভেম্বর ১৪ ,২০১৬ )