নড়াইল প্রতিনিধি :নড়াইলে শুরু হয়েছে তিনদিনব্যাপী জেলা এস্তেমা। আজ (বৃহস্পতিবার) ফজরের নামাজের পর বয়ানের মধ্যদিয়ে এস্তেমার কার্যক্রম শুরু হয়।

নড়াইল শহরের মহিষখোলা এলাকার হাউজিং প্রকল্পের বালুর মাঠে প্রায় ১৮ একর এলাকা জুড়ে এস্তেমায় জেলার বিভিন্ন এলাকা থেকে লক্ষাধিক মুসল্লী অংশগ্রহণ করছেন।

১৭ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত তিনদিনব্যাপী এই এস্তেমায় দেশবরেণ্য আলেমগণ ইসলামী জীবন বিধান ও ধর্মের আলোকে বয়ান করছেন।

এস্তেমা প্রাঙ্গনে স্থাপন করা হয়েছে পানির লাইন এবং অস্থায়ী ল্যাট্রিন। এছাড়া শতাধিক দোকানপাট ও হোটেল বসেছে এস্তেমার পাশ্ববর্তী এলাকায়।

নড়াইল পৌরসভার প্যানেল মেয়র রেজাউল বিশ্বাস জানান, মুসল্লীদের জন্য পৌরসভা থেকে চার শতাধিক পানির লাইন তৈরি করা হয়েছে। সদর হাসপাতাল ও পৌরসভার উদ্যোগে যৌথভাবে মেডিকেল ক্যাম্প করা হয়েছে। এদিকে এস্তেমা প্রাঙ্গনে মুসল্লিদের প্রাথমিক চিকিৎসার জন্য রেডক্রিসেন্ট সোসাইটি এবং নড়াইল আব্দুল হাই ডিগ্রি কলেজের পক্ষ থেকেও অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে।

নড়াইল জেলা তবলিগ জামায়াতের জিম্মাদার অ্যাডভোকেট আকিকুর রহমান জানান, এস্তেমায় মূলত নড়াইল জেলার মুসল্লীরা অংশগ্রহণ করছেন। পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক বসার জন্য স্থান নির্ধারণ করা হয়েছে।

নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেন জানান, নিরাপত্তার জন্য এস্তেমা প্রাঙ্গনে প্রায় এক হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাধাপোষাকেও পুলিশ দায়িত্ব পালন করছে।


(টিএআর/এস/নভেম্বর ১৭, ২০১৬)