ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :আসন্ন জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাবনা জেলায় একমাত্র নারী প্রার্থী হচ্ছেন মাহজেবিন শিরিণ পিয়া।

আগামী ২৮শে ডিসেস্বরে নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা আসার পর হতেই পিয়া প্রতিদ্বন্দ্বীতার জন্য মাঠে নেমে পড়েছেন। প্রায় মাসাধিক কাল ধরে তিনি বিভিন্ন উপজেলায় যেয়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে জনসংযোগ করে চলেছেন। জনসংযোগ ও প্রচারণার দিক হতে এই নারী প্রার্থী অন্যান্য প্রার্থীদের তুলনায় এগিয়ে রয়েছেন।

পিয়ার ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, জাতির জনকের কণ্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের সর্বক্ষেত্রে নারীর ক্ষমতায়নকে প্রতিষ্ঠিত করছেন। তাঁর কর্মকান্ড আমার প্রেরণার মূল উৎস। পিয়া বিশ্বাস করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলা পরিষদের চেয়ারম্যান পদেও নারী নেতৃত্ব প্রতিষ্ঠা করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। একারণেই আসন্ন জেলা পরিষদের চেয়ারম্যান পদে তিনি প্রতিদ্বন্দ্বীতা করার জন্য প্রস্ততি নিয়ে অনেক আগে থেকেই কাজ করে চলেছেন বলে জানান।

পিয়া আরো বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলে শুধু নারী সমাজের উন্নয়নই নয়, দেশ এবং সমাজের উন্নয়নে নিষ্ঠা ও সততার সাথে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব বলে আমার বিশ্বাস। তিনি আরো জানান, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আমি ইতোমধ্যেই বিভিন্ন উপজেলায় গণসংযোগ শুরু করেছি এবং বিপুল সাড়াও পাচ্ছি। পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান পদে তিনি বিপুল ভোট পেয়ে বিজয়ী হবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

আওয়ামী লীগ পরিবারের মুক্তিযোদ্ধার সন্তান মাহজেবিন শিরিণ পিয়া ছাত্রত্ব শেষ করে প্রথমে পৌর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হন। বর্তমানে তিনি ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং পাবনা জেলা কমিটির মহিলা বিষয়ক সম্পাদক। পিয়া আন্দোলন-সংগ্রামের পাশাপাশি মাষ্টার্স ডিগ্রী এবং এল এল বি ডিগ্রী অর্জন করেছেন। একসময় পিয়া সাংবাদিকতার সাথেও জড়িত হয়ে পড়েন। তিনি ঈশ্বরদী প্রেসক্লাবের একজন সম্মানিত সদস্য।
১৯৯৮ সালে প্রথম তিনি ঈশ্বরদী পৌরসভার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেন। এই নির্বাচনে বিপুল ভোট পেলেও বিজয়ী হতে পারেননি। কিন্তু বিগত উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় নারীদের নিয়ে তাঁর কর্মকান্ড আরও বিস্তৃত হয়েছে।



(এসকেকে/এস/নভেম্বর ২১, ২০১৬)