লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া পৌরসভার কুন্দশী পাল পাড়ায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে তিনটি হিন্দু পরিবারের পালেংগা ও গোয়াল ঘরসহ খড়ের পালা পুড়ে গেছে। এ সময় দুটি গবাদী পশুর চামড়া আগুনে পুড়ে ঝলসে গেছে। পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অগ্নিকান্ডের ঘটনায় পাল পাড়ার হিন্দু পরিবার গুলো আতংকিত হয়ে পড়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, পৌর শহরের কুন্দশী পাল পাড়ায় গত মঙ্গলবার গভীর রাতে নিরোধ পালের পালেংগা ও গোয়ল ঘর, পরিতোষ পাল এবং প্রফুল্ল পালের দুটি খড়ের পালায় দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়।

এ সময় এলাকাবাসী ও লোহাগড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। দুর্বৃত্তদের দেওয়া আগুনে পালেংগা ঘরে থাকা যাবতীয় মালা মাল পুড়ে গেছে। আগুনে দুটি গবাদী পশুর গায়ের চামড়া ঝলসে যায়। খবর পেয়ে রাতেই লোহাগড়া থানা পুলিশ এবং বুধবার সকালে নড়াইল- ২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান , নড়াইলের জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, পুলিশ সুপার সরদার রকিুবুল ইসলাম, লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নড়াইলের জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ সাংবাদিকদের বলেন, ‘হিন্দু এলাকার বাড়িতে অগ্নি সংযোগের ঘটনায় জড়িতদের খুঁজে বের করা হবে এবং অপরাধীদের আইনের আওতায় আনা হবে। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারী ভাবে সহায়তা করার ঘোষণা দেন’।

এ দিকে কুন্দশী পাল পাড়ার মহাদেব বিশ্বাস, নিমাই পাল, মহাদেব পাল, তপন পালসহ অনেকেই ক্ষোভের সাথে অভিযোগ করে বলেন, ‘৩ নভেম্বর পাল পাড়ার জয়ন্ত পালের পরিত্যক্ত বাড়িতে এবং পরিতোষ পাল ও শিবু পালের খড়ের পালায় অগ্নি সংযোগের ঘটনা ঘটলেও প্রশাসন কোন ব্যবস্থা গ্রহন না করায় হিন্দু পরিবার গুলো আতংকিত হয়ে পড়েছেন। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(আরএম/এএস/নভেম্বর ২৩, ২০১৬)