শেরপুর প্রতিনিধি : নবগঠিত ময়মনসিংহ বিভাগীয় ক্রীড়া সংস্থার প্রথম ক্রীড়ানুষ্ঠান বিভাগীয় কমিশনার ফুটবল প্রতিযোগিতা শুরু হচ্ছে শেরপুর থেকে। আগামীকাল ২৫ নভেম্বর শুক্রবার বিকেলে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে এ বিভাগীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন হবে। এ উপলক্ষে ২৪ নভেম্বর বৃহস্পতিবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। কালেক্টরেট চত্বরে র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক ডা. এম এম পারভেজ রহিম। র‌্যালিটি কালেক্টরেট চত্বর থেকে শুরু করে শহর প্রদক্ষিণ শেষে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে স্টেডিয়াম মিলনায়তনে টুর্নামেন্ট উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান। এসময় জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম, বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজিমুল হক নাজিম, জেলা ফুটবল এসোসিয়েশনে সভাপতি মানিক দত্ত প্রমুখ টুর্নামেন্টের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন। অন্যান্যের মাঝে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম জিয়াউল ইসলাম, সহ বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিভাগ গঠনের পর ময়মনসিংহ বিভাগীয় কমিশনার ফুটবল টুর্ণামেন্ট-২০১৬ হচ্ছে প্রথম ক্রীড়া অনুষ্ঠান। আর এটি শুরু হচ্ছে শেরপুর থেকে। এতে ময়মনসিংহ বিভাগের চারটি জেলা শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা ও জামালপুর জেলা দল ‘হোম এন্ড অ্যাওয়ে’ ভিত্তিতে অংশগ্রহণ করবে। প্রতিটি জেলাতেই একটি করে ভেন্যু থাকছে এবং অন্য জেলা দলগুলো স্বাগতিক ভেন্যুতে গিয়ে খেলবে। সর্বোচ্চ পয়েন্টধারী দু’টি দল ফাইনালে খেলবে। টুর্নামেন্টে প্রতিটি দলকে ভেন্যু খরচ ও অংশগ্রহণ মানি বাবদ ৮০ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। স্থানীয় সংসদ সদস্য হুইপ আতিউর রহমান আতিক টুর্ণামেন্টের উদ্বোধন করবেন।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. সালেহ উদ্দিন এতে সভাপতিত্ব করবেন এবং রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উদ্বোধনী খেলায় স্বাগতিক শেরপুর জেলা দলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে নেত্রকোনা জেলা দল।

(এইচবি/এএস/নভেম্বর ২৪, ২০১৬)