স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু নেতাই নয়, অভিনেত্রীও বটে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে দেশপ্রেমিক যুব শক্তি আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

জিয়া পরিবারকে নিয়ে ‘মিথ্যাচার’ ও বর্তমান ‘বিতর্কিত সরকারের অগণতান্ত্রিক’ কর্মকান্ডের বিরুদ্ধে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রানা প্লাজার ট্র্যাজিডিসহ সারাদেশের হত্যা ও গুম বিষয়ে শেখ হাসিনা যে বক্তব্যে দিয়েছেন এবং তিনি যে অভিনয়ের মধ্যে দিয়ে কথা বলেছেন, তা দেখার মত। তিনি যদি কোন ছবিতে অভিনয় করতেন তাহলে সেই ছবি অস্কার পুরস্কার পেতো।

তিনি বলেন, অনেক ভাবেই শুনেত পাই আওয়ামী লীগ জামায়াতের সঙ্গে আঁতাত করছে। যদি তাই হয় তাহলে আমি সব চেয়ে বেশী খুশি হবো। কারণ জামায়াত আজ আওয়ামী লীগে যোগ দিলে কাল আওয়ামী লীগ ধ্বংস হয়ে যাবে। কারণ জামায়ত যেখান থেকে ঢুকে সেখান থেকেই ফাল হয়ে বের হয়।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, সংলাপের মধ্যে দিয়ে একটি অর্থবহ নির্বাচন শুধু বিএনপির দাবি নয়, জনগণেরও দাবি । কিন্তু বিএনপি অন্ততকাল সংলাপের জন্য অপেক্ষা করবে না। আর জনগণও সময়, সাল ও দিন দেখার সুযোগ আপনাদেরকে দেবে না। কারণ জনগণের কাছে সময় নেই। ফলে খুব শ্রীঘ্রই সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, যারা জিয়ার পরিবারকে নির্মূল করতে চায় তারা শুধু বেকুপ নয়, মহাবেকুপ। কারণ জিয়া পরিবারকে নির্মূল করলেই বিএনপি ধ্বংস হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি আহসান উল্লাহ শামীমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুব দলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এলডিপির মহাসচিব শাহাদৎ হোসেন সেলিম প্রমুখ।

(ওএস/এটিআর/জুন ১৪, ২০১৪)