গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে কোটালীপাড়ায় নকল ধান বীজ বিক্রির অভিযোগে বিপুল বিশ্বাস (৪৫) নামে এক ব্যবসায়ীকে এক মাসের কারাদন্ড ও ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার দুপুরে জেলার কোটালীপাড়া উপজেলার পীড়ারবাড়ি বাজারে নকল ধান বীজ বিক্রিকালে কোটালীপাড়ার উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ জিলাল হোসেন নকল ধান বীজ উদ্ধার করতে অভিযান পরিচালনা করেন।

এ সময় ওই বাজারে বীজ ব্যবসায়ী বিপুল বিশ্বাসের দোকান থেকে ৫ মেট্রিক টন নকল ধান বীজ জব্দ করা হয়। পরে তিনি বিভিন্ন স্বাক্ষ্য - প্রমাণের ভিত্তিতে ওই ব্যবসায়ীকে ১ মাসের জেল ও ৪০ হাজার টাকা জরিমানা করেন।

কোটালীপাড়া থানার উপ-পরিদর্শক হাফিজ ভূঁইয়া জানিয়েছেন, নকল এই বীজ ব্যবসায়ীকে রবিবার রাতে থানা হাজতে রাখার পর আগামীকাল সোমবার জেল হাজতে পাঠানো হবে।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ জিলাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে মুঠোফোনে জানিয়েছেন, পীড়ারবাড়ী বাজারের বীজ ব্যবসায়ী বিপুল বিশ্বাস দীর্ঘদিন যাবত নকল ধান বীজ বিক্রি করে কৃষকদের সাথে প্রতারণা করে আসছিলো। স্থানীয় কৃষকদের এমন অভিযোগের ভিত্তিতে তার দোকানে আজ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ সময় তার দোকান থেকে ৫ মেট্রিক টন নকল ধান বীজ জব্দ এবং ওই ব্যবসায়ীকে ১ মাসের জেল ও ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই ধান গুলো মূলত খাবার ধান । সে বিভিন্ন নামে প্যাকেট করে এই ধান বীজ ধান হিসেবে বিক্রি করছিল।

(পিএম/এএস/নভেম্বর ২৭, ২০১৬)