চাটমোহর (পাবনা) প্রতিনিধি : দৈনিক ইত্তেফাক পত্রিকার চলনবিল প্রতিনিধি ও বড়াল রক্ষা আন্দোলন কমিটির অন্যতম নেতা সিরাজগঞ্জের তাড়াশের কৃতিসন্তান বিশিষ্ট সাংবাদিক প্রয়াত রুহুল আমিনের স্মরণসভা শনিবার সন্ধ্যায় চাটমোহর পৌর সদরের হারডো কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

বড়াল রক্ষা আন্দোলন কমিটির আয়োজনে কমিটির আহবায়ক ভাষাসৈনিক অ্যাডভোকেট গৌর চন্দ্র সরকারের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য দেন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রোকেয়া আজাদ, সিপিবি নেতা কমরেড সন্তোষ রায় চৌধুরী, যুবলীগের সভাপতি মো. সাজেদুর রহমান মাস্টার, বড়াল রক্ষা আন্দোলন কমিটির সদস্য সচিব এসএম মিজানুর রহমান, ডা. অঞ্জন ভট্টাচার্য্য, ডা. জাকির হোসেন, সাংবাদিক জেলালুর রহমান জুয়েল, রকিবুর রহমান টুকুন, কেএম বেলাল হোসেন স্বপন, অধ্যক্ষ আব্দুর রহিম কালু, প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিক রুহুল আমিন চলনবিলের উন্নয়নে দীর্ঘ ৪৪ বছর তার লেখনি দিয়ে কাজ করে গেছেন। তার লেখনির ফলে আজ চলনবিলে উন্নয়নের ছোঁয়া লেগেছে। সাদা মনের দম্ভহীন এই মানুষ চলনবিল রক্ষা এবং বড়াল রক্ষা আন্দোলনে যে ভূমিকা রেখেছেন তা অনস্বীকার্য। শেষে রুহুল আমিনের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

(এসএইচএম/এএস/নভেম্বর ২৭, ২০১৬)