আল ফয়সাল বিকাশ, বান্দরবান : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশে এখনো সাম্প্রদায়িক উগ্রবাদের উৎপাত আছে, তারা একেবারে নিশ্চিহ্ন হয়ে গেছে এটা মনে করার কোন কারণ নেই, তারা দুর্বল হয়েছে মাত্র, তারা তলে তলে বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে। আজ দুপুরে জেলার অন্যতম পর্যটন স্পট চিম্বুকে জেলা আওয়ামীলীগের কর্মী সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পাহাড়ে এখনো অনেক অবৈধ অস্ত্র আছে। অবৈধ অস্ত্র পরিহার করে সন্ত্রাসী জীবন ত্যাগের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আসতে হবে। দারিদ্রতার কারণে যারা ঐ পথ বেছে নিয়েছেন তারা স¦াভাবিক জীবনে ফিরে আসলে চাকুরীসহ সব ধরনের সহযোগিতা দেয়ার আশ্বাস দেন মন্ত্রী। জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ, কে এম এনামুল হক শামীম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, বান্দরবান জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুর রহিম চৌধুরী, মং ঞো প্রু চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ ইসলাম বেবী, যুগ্ন সম্পাদক লক্ষি পদ দাশ,সাংগঠনিক সম্পাদক মোজ্জাম্মেল হক বাহাদুরসহ জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্যাঞ্চলের মানুষকে অত্যন্ত ভালবাসেন। তাই শান্তি চুক্তির মাধ্যমে পাহাড়ে শান্তির বীজ বপন করেছেন। চুক্তির পর দেশে যে উন্নয়ন হয়েছে তা অভাবনীয়। যেখানে রাস্তা হওয়ার কোন পরিকল্পনা ছিল না সেখানে রাস্তা হয়েছে। পাহাড়ে উন্নয়নের জন্য আরো কয়েকশ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। আগামীতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় নেয়ার জন্য অভ্যন্তরীন কোন্দল মিটিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। এ ব্যাপারে তিনি নেতা-কর্মীদের আরো সক্রীয় হওয়ার আহবান জানান।

দুপুর ১টায় হেলিকপ্টারে চড়ে রাঙ্গামাটি থেকে বান্দরবানের চিস্বুক পাহাড়ের ওয়াইজংশন এলাকায় অবতরণ করেন মন্ত্রী। পরে গাড়ীবহরে চিম্বুকে যান এবং সমাবেশে যোগদান করেন।

(এএফবি/এএস/নভেম্বর ৩০, ২০১৬)